১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

নিম্নমুখী সংক্রমণের গ্রাফ, দেশে করোনাজয়ী ৭০ লক্ষেরও বেশি

Published by: Paramita Paul |    Posted: October 24, 2020 10:00 am|    Updated: October 24, 2020 10:10 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বস্তি দিচ্ছে দেশের করোনা চিত্র। গতকালের পর শনিবার, আজও নিম্নমুখী দৈনিক সংক্রমণের গ্রাফ। দেশজুড়ে উৎসবের মরশুমের মধ্যেও নিশ্চিতভাবেই এই পরিসংখ্যান স্বস্তি দেবে সরকারকে। উল্লেখযোগ্যভাবে বাড়ছে সুস্থতার হারও। সবমিলিয়ে করোনা সংকট মোকাবিলায় ক্রমশ উজ্জ্বল নাম হিসেবে উঠে আসছে ভারত। এর অন্যতম কারণ, দৈনিক রেকর্ড হারে করোনা পরীক্ষা, বলছে কেন্দ্র সরকার।

সরকারি পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৩৭০ জন। যা শুক্রবারের তুলনায় বেশকিছুটা কম। এদিন দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৮ লক্ষ ১৪ হাজার ৬৮২ জন।  তবে তাঁদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৭০ লক্ষ ১৬ হাজার ৪৬ জন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭ হাজার ৫৪৯ জন। শুক্রবারের তুলনায় সংখ্যাটা সামান্য কমেছে।

 

[আরও পড়ুন : উৎসবের মরশুমে পিঁয়াজের দর আকাশছোঁয়া, লাগাম টানতে মজুতের সীমা বাঁধল কেন্দ্র]

এদিনের সরকারি পরিসংখ্যান অনুযায়ী, দেশে চিকিৎসাধীন করোনা আক্রান্তের সংখ্যাও গতদিনের তুলনায় কমেছে। আপাতত সক্রিয় করোনা রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৬ লক্ষ ৮০ হাজার ৬৮০ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৬৫০ জনের। ফলে দেশে করোনায় মৃতর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ১৭ হাজার ৯৫৬ জন। 

তবে সামগ্রিক ছবিটা যে দেশবাসী ও কেন্দ্র সরকারকে স্বস্তি দেবে তা বলাই বাহুল্য। অক্টোবর থেকে উৎসবের মরশুম শুরু হয়েছে দেশজুড়ে। উপরন্তু সামনে শীতকাল। তার আগে দৈনিক সংক্রমণের নিম্নমুখী গ্রাফ ও করোনাজয়ীর সংখ্যা, দুই-ই করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভারতকে অনেকটাই এগিয়ে রাখছে। 

[আরও পড়ুন : এলাহি ব্যাপার!‌ নবনিমির্ত সংসদ ভবনে প্রত্যেক সাংসদ পাবেন পৃথক পৃথক কক্ষ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement