২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

সপ্তমে করোনা সংক্রমণ, ৪৮ ঘণ্টার মধ্যে ইটালিকে টপকে যাবে ভারত

Published by: Paramita Paul |    Posted: June 5, 2020 11:12 am|    Updated: June 5, 2020 11:12 am

An Images

সংবাদ প্র্তিদিন ডিজিটাল ডেস্ক: তালিকার সপ্তম স্থানে দাঁড়িয়ে ভারত। সামনে মাত্র আর ছ’জন। তবে এই গতিতে ছুটতে থাকলে আর মাত্র ৪৮ ঘণ্টার মধ্যে ষষ্ঠস্থানে থাকা ইটালিকে (Italy) হার মানাবে ভারত। উঠে আসবে ষষ্ঠ স্থানে। না এটা অলিম্পিক বা বিশ্বকাপের তালিকা নয়। এ করোনা আক্রান্তের সর্বমোট পরিসংখ্যানের তালিকা। যেখানে সপ্তম স্থানে দাঁড়িয়ে দেশ। কিন্তু সংক্রমণ যে হারে বাড়ছে তা এখনই দেশবাসীর রাতের ঘুম কাড়তে যথেষ্ট।

শুক্রবার পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ২৬ হাজার ৭৭০ জন। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের সমস্ত রেকর্ড ভেঙে গিয়েছে। আক্রান্ত হয়েছেন ৯,৮৫১ জন।। অবশ্য গত কয়েকদিন ধরে নতুন করে আক্রান্ত হওয়ার এই ট্রেন্ডই চলছে। কোনদিন ৮ হাজার সংক্রমণ তো পরের দিনই ৯ হাজার জন আক্রান্ত হচ্ছেন। আর শুক্রবারের সংখ্যাটা তা তো দশ হাজার ছুঁইছুঁই। বিশেষজ্ঞরা বলছেন, এই হারে সংক্রমণ বাড়তে থাকলে আর মাত্র দু’দিনের মধ্যেই ইটালির সংক্রমণকে পিছনে ফেলবে ভারত।

[আরও পড়ুন : ঠাঁই হল না ট্রেনে, শেষ সঞ্চয় দিয়ে গাড়ি কিনে বাড়ি ফিরলেন পরিযায়ী শ্রমিক]

পরিসংখ্যান বলছে, মৃত্যু মিছিলের সাক্ষী থাকা ইটালিতে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২ লক্ষ ৩৩ হাজার ৮৩৬ জন। ভারতের প্রতিদিন গড়ে ন’হাজার জন আক্রান্ত হতে থাকলে মাত্র দু’দিনেই ইটালিকে টপকে যাবে ভারত। বিশেষজ্ঞদের এই ইঙ্গিত যে আতঙ্ক বাড়াচ্ছে, তা বলার অপেক্ষা রাখে না। প্রসঙ্গত,  এখনও পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে আমেরিকায়। এরপর রয়েছে ব্রাজিল, রাশিয়া, ব্রিটেন, স্পেন ও ইটালি। 

[আরও পড়ুন : আরও উর্ধ্বমুখী দেশের করোনা গ্রাফ, আক্রান্তের সংখ্যা ছাড়াল ২ লক্ষ ২৬ হাজার]

তবে ভারতে করোনায় মৃত্যুর হার আশা জাগাচ্ছে। দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৪৮ জনের। যেখানেই ইটালি মৃত্যু ভয়াবহ রূপ দেখেছে। পরিসংখ্যান বলছে, ভারতের তুলনায় পাঁচগুন বেশি মৃত্যু দেখেছে ইটালি। সে দিন থেকে তুলনামূলক ভাল অবস্থায় রয়েছে ভারত।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement