BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একদিনে সংক্রমিত প্রায় ৪ হাজার, আক্রান্তের সংখ্যার নিরিখে চিনকে ছোঁয়ার মুখে ভারত

Published by: Subhajit Mandal |    Posted: May 15, 2020 9:59 am|    Updated: May 15, 2020 10:06 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা (COVID-19) সংক্রমণের গ্রাফ। পরপর দুদিন সংক্রমণের গতি কমার পর এবার ফের বাড়তে শুরু করেছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন প্রায় চার হাজার জন। ফলে আক্রান্তের সংখ্যা একলাফে পৌঁছে গিয়েছে ৮০ হাজারের অনেকটা উপরে।

[আরও পড়ুন: দেশীয় গবেষণায় অগ্রাধিকার! PM CARES থেকে করোনার টিকা তৈরিতে বরাদ্দ ১০০ কোটি]

শুক্রবার স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৬৭ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল প্রায় ৮১ হাজার ৯৯৭ জন। এদিকে সংক্রমণের জেরে নতুন করে মৃত্যু হয়েছে আরও ১০০ জনের। ফলে দেশে মোট করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৬৪৯। স্বাস্থ্যমন্ত্রক বলছে, এখনও পর্যন্ত ২৭ হাজার ৯২০ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আপাতত চিকিৎসাধীন আছেন ৫১ হাজার ৪০১ জন। বিশ্বের নিরিখে এখনও দ্বাদশ স্থানে ভারত। উপরে রয়েছে চিন। চিনে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৯৩৩। কমিউনিস্ট দেশটিতে এখন করোনা সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে। ফলে ভারতের চিনকে টপকে যাওয়াটা সময়ের অপেক্ষা বলেই আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: কার্ড ছাড়াই আগামী দু’মাস বিনামূল্যে রেশন পাবেন পরিযায়ী শ্রমিকরা, বড় ঘোষণা কেন্দ্রের]

ভারতে আরও একটি উদ্বেগের বিষয় হল, টানা দু’দিন নিম্নমুখী থাকার পর ফের ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ। মঙ্গল ও বুধবার পরপর দুদিন কমেছিল নতুন সংক্রমণের সংখ্যা। কিন্তু বৃহস্পতিবার এবং শুক্রবার তা আবারও ঊর্ধ্বমুখী। যা নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। তবে, বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার মৃতের সংখ্যা বৃদ্ধি কমেছে। বৃহস্পতিবার করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে হয়েছে ১৩৪ জনের। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ১০০।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement