BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ওয়েইসির সভায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান তরুণীর, বিতর্ক তুঙ্গে রাজনৈতিক মহলে

Published by: Soumya Mukherjee |    Posted: February 21, 2020 10:19 am|    Updated: February 21, 2020 11:32 am

Woman chants Pakistan Zindabad at Owaisi's rally in Bengaluru

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরোধীরা দেশদ্রোহীর তকমা দেওয়ার চেষ্টা করলেও প্রকাশ্য জনসভায় অন্যরূপে দেখা গেল অল ইন্ডিয়া মজলিশ-এ-ইত্তেহাদুল মুসলিমিন (AIMIM) প্রধান আসাদউদ্দিন ওয়েইসিকে। তাঁর বক্তব্যের আগে জনসভার মঞ্চে উঠে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দেওয়ার জন্য এক যুবতীকে পুলিশের হাতে তুলে দিলেন তিনি। পরিষ্কার জানিয়ে দিলেন, ‘আমরা ভারতের জন্য’। পরে দেশদ্রোহিতার মামলা দায়ের করে আদালতে তোলা হলে মেয়েটিকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার কর্ণাটকের রাজধানীতে বেঙ্গালুরুতে ‘সংবিধান বাঁচাও (Save Constitution)’ একটি জনসভার আয়োজন করা হয়েছিল। মূলত CAA, NRC ও NRP বিরোধী আন্দোলন সংগঠিত করার জন্যই এই অনুষ্ঠানের আয়োজন করেছিল উদ্যোক্তারা। বক্তব্য রাখার জন্য ডেকেছিলেন AIMIM প্রধান ও হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়েইসিকে। তিনি যখন মঞ্চে বক্তব্য রাখতে যাবেন তখন মঞ্চে উঠে আসে অমূল্যা নামে এক যুবতী। তারপর মঞ্চে থাকা মাইক্রোফোন নিয়ে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিতে থাকে। দর্শকাসনে বসে থাকা মানুষকে তার সঙ্গে গলা মেলানোরও আহ্বান জানায়। প্রথমে হকচকিয়ে গেলেও পরে বিষয়টির গুরুত্ব বুঝতে পেরে দৌড়ে আসেন আসাদউদ্দিন ওয়েইসি। যুবতীর হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেন। তাঁকে সহযোগিতা করতে এগিয়ে আসেন মঞ্চে থাকা বাকিরাও। মাইক্রোফোনটি কেড়ে নেওয়ার পাশাপাশি সবাই মিলে যুবতীটিকে বোঝানোর চেষ্টা করেন। কিন্তু, কোনও কথা না শুনে বারবার পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিতে থাকে মেয়েটি। তাকে উদ্যোক্তারা এখানে ডেকে নিয়ে এসেছেন বলে জানায়। কোনওভাবেই তাকে শান্ত না করতে পেরে মঞ্চের নিচে থাকা পুলিশ কর্মীদের ডেকে ওই যুবতীকে গ্রেপ্তার করার আবেদন জানান ওয়েইসি।

[আরও পড়ুন: অরুণাচলে অমিত শাহ, বেজিংয়ের আপত্তি উড়িয়ে কড়া বার্তা দিল্লির ]

 

এরপর বক্তব্য রাখতে উঠে এই ঘটনার তীব্র নিন্দা করেন আসাদউদ্দিন ওয়েইসি। বলেন, ‘আমি বা আমার দলের সঙ্গে ওই যুবতীর কোনও সম্পর্ক নেই। এই ঘটনা ঘটানোর জন্য আমরা তার নিন্দা করছি। উদ্যোক্তাদের তাকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ করা উচিত ছিল না। যদি আমি আগে ওর আসার কথা জানতাম তাহলে এখানে আসতাম না। আমরা ভারতের জন্য এবং কোনওভাবেই শত্রুদেশ পাকিস্তানের সমর্থন করব না। আমরা যা করব সবটাই ভারতের জন্য করব।’

[আরও পড়ুন: ‘১৯৪৭ সালেই মুসলিমদের পাকিস্তানে পাঠিয়ে দেওয়া উচিত ছিল’, বিস্ফোরক গিরিরাজ সিং ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে