BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সোশ্যাল মিডিয়ায় সামাজিক দূরত্ব নিয়ে মন্তব্যের জের, মহিলা ব্যবসায়ীকে লাগাতার হুমকি

Published by: Paramita Paul |    Posted: April 27, 2020 4:36 pm|    Updated: April 27, 2020 4:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় ভিন্নমত প্রকাশের জের। ফোনে লাগাতার অশ্রাব্য গালিগালাজ, খুনের হুমকির মুখে পড়তে হল এক মহিলা ব্যবসায়ীকে। মুম্বইয়ের এই ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা।

গোরেগাঁও পুলিশের কথায়, ‘Social distancing a Myth in Slums’ এই বিষয়ে একটি ভিডিও ফেসবুকে আপলোড করেছিলেন এক সমাজকর্মী। ওই মহিলা ব্যবসায়ী সেখানে কমেন্ট করে ওই সমাজকর্মীর বিরুদ্ধাচারণ করেন। সামাজিক দূরত্ব নিয়ে ওই সমাজকর্মীকে নেতিবাচক মন্তব্য করতে বারণ করেন ওই মহিলা। এরপরই মহিলার বিরুদ্ধে একাধিক অশালীন মন্তব্য করতে শুরু করেন ওই সমাজকর্মী। এমনকী, নিজের বন্ধুদেরও ওই পোস্টে কমেন্ট করতে বলেন। মহিলার অভিযোগ, তাঁর বিরুদ্ধে সকলে মিলে কুমন্তব্য করছিলেন। তাই তিনি তাঁদের ব্লক করে দেন।

জানা গিয়েছে, আচমকাই ২৪ এপ্রিল থেকে ওই মহিলার ফোনে একাধিক ফোন আসতে শুরু করে। ফোনে নানারকম অশালীন মন্তব্য হচ্ছি। পরপর পাঁচজন ফোন করে তাঁকে হুমকিও দেয় বলে অভিযোগ। তারা ওই মহিলাকে ক্ষমা চাইতে বলেন। এমনকী ওই পোস্ট থেকে মহিলার কমেন্টটি মুছে দিতেও বলে। মহিলা তাতে রাজি হননি। এরপর বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় মহিলার সংস্থা নিয়েও মিথ্যা প্রচার করতে শুরু করে তারা। এমনকী, তাকে বদনাম করতে বিদেশে থাকা ব্যবসার অংশীদারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে অভিযুক্তরা।

[আরও পড়ুন : মহামারির দিনলিপি, স্টেশনে আটকে পড়া যাত্রীরা লিখছেন দুঃসময়ের অভিজ্ঞতা]

ওই মহিলা ব্যবসায়ীর কথায়, “সোশ্যাল মিডিয়ায় সকলেই নিজের মত প্রকাশ করতে পারে। তা অন্য কারোর পছন্দ নাও হতে পারে। তা বলে এভাবে মিথ্যা প্রচার করা হবে কেন? কেন হুমকি দেওয়া হবে?” গোটা ঘটনার কথা জানিয়ে একাধিক ধারায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন ওই মহিলা।

[আরও পড়ুন : মা-বোনের সামনে বাবার যৌনাঙ্গে ধারালো অস্ত্রের কোপ, খুনের দায়ে গ্রেপ্তার ছেলে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement