১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের কাশ্মীরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি পাকিস্তানের, নিহত এক ষাটোর্ধ্ব বৃদ্ধা

Published by: Sucheta Chakrabarty |    Posted: July 8, 2020 10:38 am|    Updated: July 8, 2020 10:38 am

Woman Killed, Another Injured In Pak Shelling Along Line of Control In Jammu And Kashmir

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার সকালে ফের কাশ্মীরে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করল পাকিস্তান। কাশ্মীরের কাছে পুঞ্চে মঙ্গলবার রাত থেকে গুলিবর্ষণ করতে শুরু করে পাক সেনা। সেই গুলিতে নিহত হন ষাটোর্ধ্ব এক বৃদ্ধা। গুরুতরভাবে জখম হন আরও একজন।

ভারতের তরফ থেকে বারংবার হুঁশিয়ারির পরেও একই কাজ করে চলেছে পাকিস্তান। কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকেই এই সংঘর্ষবিরতি চুক্তিলঙ্ঘনের পরিমাণ ক্রমেই বাড়িয়ে চলেছে পাক সেনা। সম্প্রতি লাদাখ ইস্যুর পর আরও সুযোগ পেয়েছে তারা। কাশ্মীরে জঙ্গি অনুপ্রবেশ করানোর জন্য মরিয়া হয়ে ওঠে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই (ISI) ও সেদেশের সেনাবাহিনীর কর্তারা। ফলে সর্বদাই আতঙ্কে দিন গুনছেন কাশ্মীরের সীমান্ত এলাকায় বসবাসকারীরা। চলতি মাসেই সংঘর্ষবিরতি লঙ্ঘন করার জন্য তীব্র প্রতিবাদ জানানোর সঙ্গে সঙ্গে ইসলামাবাদকে কড়া হুঁশিয়ারি দেওয়া হয় দিল্লির তরফে। ফের এই ধরনের ঘটনা ঘটলে উপযুক্ত জবাব দেওয়া হবে বলে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়।  কিন্তু তাতেও ভ্রুক্ষেপ নেই পাকিস্তানের, একই কাজ করে চলেছে পাক সেনা। বুধবার সকালেও পাক সেনার গুলি বর্ষণের জেরে গুরুতরভাবে আহত হন ষাটোর্ধ্ব এক বৃদ্ধা রেশম বি (Resham Bi)ও হাকাম বি (Hakam Bi)। পরে তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে রেশম বিকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। হাকাম বিকে জম্মুর একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

[আরও পড়ুন:গালওয়ান উপত্যকা থেকে আদৌ পিছিয়েছে চিনা সেনা? উত্তর মিলল উপগ্রহ চিত্রে]

জানা যায় মঙ্গলবার রাত ২ টো থেকে বালাকোট সেক্টর (Balakote) ও মেন্ধর সেক্টরে (Mendhar) এই গুলি বর্ষণ শুরু করে পাক সেনা। প্রতিরক্ষা মন্ত্রকের এক আধিকারিকের কথায়, “পাক সেনার গুলির জবাবে রাত থেকেই আমাদের সেনারাও প্রত্যুত্তর দেয়। প্রায় ৪৫ মিনিট ধরে চলে এই গুলির লড়াই।” তবে পাক সেনার গুলিতে এক ভারতীয় নিহত ও আরও একজন আহত হলেও পাকিস্তানের ক্ষয়ক্ষতির কথা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন:উত্তরপ্রদেশের ‘ডন’ বিকাশ দুবের দেখা মিলল হরিয়ানার হোটেলে! চিরুনি তল্লাশিতে ব্যস্ত পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে