১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কন্যাসন্তানের জন্ম দেওয়ায় তিন তালাক, মোদির দ্বারস্থ মহিলা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 22, 2017 6:28 am|    Updated: October 8, 2019 1:35 pm

Woman threatened with Triple Talaq for giving birth to Girl child

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দোষ বলতে কন্যাসন্তানের জন্ম দিয়েছে স্ত্রী। আর সেকারণেই তাঁকে তিন তালাক দেওয়ার হুমকি দিয়েছেন স্বামী। এমনকী জানিয়েছেন, দ্বিতীয়বার নাকি বিয়েও করবেন। ইতিমধ্যে স্বামীর বিরুদ্ধে পুলিশে অভিযোগও দায়ের করেছেন ওই মহিলা। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের সম্ভলে। শুধু তিন তালাক বা দ্বিতীয় বার বিয়ে করার হুমকি নয়, পণের জন্যও স্বামী-সহ শ্বশুরবাড়ির লোকেরা নাকি ওই মহিলার উপর অত্যাচার চালাত।

[মধুর প্রতিশোধ, রায়নার দুর্দান্ত ব্যাটিংয়ে পরাস্ত কেকেআর]

এক সাক্ষাৎকারে ওই মহিলা জানান, ‘চার বছর আগে আমার বিয়ে হয়েছিল। কিন্তু বিয়ের আট মাসের পরেই আমি বাড়ি ফিরে আসি। পণের টাকার জন্য প্রতিদিন আমাকে মারধর করা হত। এমনকী বহুবার মারার চেষ্টাও করা হয়েছিল। আমি যখন কন্যাসন্তানের জন্ম দিয়েছিলাম, তখন পরিস্থিতি আরও খারাপ হয়েছিল। ওরা আমার সন্তানকে মেনে নিতে চায়নি। পাশাপাশি আমার স্বামী আবারও বিয়ে করবে বলেও জানিয়েছে। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের কাছে যত তাড়াতাড়ি সম্ভব তিন তালাক প্রথা রদ করার জন্য আবেদন জানাচ্ছি।’

[এবার পেট্রল-ডিজেলেরও হোম ডেলিভারির ভাবনা কেন্দ্রের]

এর আগে ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও তিন তালাক প্রথার সমালোচনা করেছিলেন। বলেছিলেন, এই ধরনের প্রথার অবসান হওয়া উচিত। তবে তিনি এটাও জানান, তিন তালাক প্রথার অবসান ঘটাতে গিয়ে সমাজে কোনও রকম বিবাদের সৃষ্টি হোক বিজেপি সেটা চায় না। এদিকে, অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’বোর্ড সমস্ত মসজিদের মৌলানা এবং ইমামদের ‘শুক্রবার’-এর নামাজের সময় ধর্মীয় আচরণবিধি পড়ে শোনানোর নির্দেশ দিয়েছে এবং সেগুলি যাতে সবাই মানে তার উপর জোর দিতে বলেছে। মুসলিম ল’বোর্ড পরিষ্কার জানিয়েছে, শরিয়ত আইনে কোনও রকম হস্তক্ষেপ মেনে নেওয়া হবে না। পাশাপাশি বলেছে, দেশের অধিকাংশ মুসলিমই ব্যক্তিগত নিয়ম-কানুনে কোনও পরিবর্তন চায় না। এখন দেখার সুপ্রিম কোর্টে বিচারাধীন তিন তালাক প্রথা বন্ধ করতে কী পদক্ষেপ নেওয়া হয়?

[শহরে বাড়ছে সোয়াইন ফ্লু’র দাপট, এখনও পর্যন্ত আক্রান্ত ২৫]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে