Advertisement
Advertisement
Jammu Police

ইতিহাসে প্রথমবার, রাতের বেলা জম্মুতে টহল দেবে মহিলা পুলিশবাহিনী

নারীসুরক্ষার পাশাপাশি ড্রাগ পাচার রোখার দায়িত্ব রয়েছে মহিলা বাহিনীর।

Women police will be deployed at night for the first time in Jammu | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:May 3, 2023 8:40 pm
  • Updated:May 3, 2023 8:57 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীরের ইতিহাসে এই প্রথমবার রাতের বেলা টহল দেবেন মহিলা পুলিশকর্মীরা। জানা গিয়েছে, রাতের বেলা মহিলাদের সুরক্ষা নিশ্চিত করতেই মহিলা পুলিশবাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জম্মু (Jammu) শহরের নানা চেক পয়েন্টেও মোতায়েন করা হয়েছে মহিলা পুলিশ বাহিনী। শুধু নারী সুরক্ষা নয়, ড্রাগ পাচার রুখতেও মহিলা পুলিশকর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন।

কাশ্মীর পুলিশের শীর্ষ আধিকারিকরা জানিয়েছেন, মহিলাদের ব্যবহার করে বেআইনি ড্রাগ পাচার করা হয়। কিন্তু পুরুষ পুলিশকর্মীরা মহিলাদের জেরা বা তল্লাশি করতে পারেন না। ফলে নিরাপত্তায় ঘাটতি থেকে যায়। সেই জন্যই অন্তত ৬০ জন মহিলা পুলিশকর্মীকে নিয়োগ করা হয়েছে রাতের বেলা টহল দেওয়ার জন্য।

Advertisement

[আরও পড়ুন: সবুজ পাতায় শরীর ঢাকলেন ঋতাভরী, ছবি দেখে কী বলছেন নেটিজেনরা?]

প্রাথমিকভাবে জম্মুতে ঢোকা ও বেরনোর চেকপয়েন্টগুলিতেই মোতায়েন করা হয়েছে মহিলা পুলিশকর্মীদের। কয়েকদিন পর জম্মুর গ্রামগুলিতেও মহিলাদের নিয়োগ করার পরিকল্পনা রয়েছে জম্মু পুলিশের। জানা গিয়েছে, পুলিশের এই উদ্যোগে বেশ খুশি স্থানীয় মহিলারা। তারিকা মহাজন নামে এক মহিলার মতে, পুরুষ পুলিশের কাছে নিজের সমস্যার কথা জানাতে ইতস্তত বোধ করেন মেয়েরা। কিন্তু মহিলা পুলিশকর্মীদের কাছে তাঁদের সমস্যা হবে না।

Advertisement

অন্যদিকে অনিতা নামে এক পুলিশকর্মী জানান, “প্রধানত মহিলাদের সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতেই আমাদের নানা চেক পয়েন্টে কাজের দায়িত্ব দেওয়া হয়েছে। তবে সন্দেহভাজন মহিলাদের গতিবিধির উপরেও আমরা বিশেষ নজর রাখছি। পুরুষরা যেহেতু মহিলাদের তল্লাশি করতে পারেন না, তাই নিরাপত্তায় যেন কোনও ফাঁক না থাকে তার দায়িত্ব আমাদেরই।”

[আরও পড়ুন: ‘না জানিয়ে আমাদের সরানো হয়েছিল, কোহলির সঙ্গে এরকম করা উচিত নয়’, বললেন ভাজ্জি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ