BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বিজেপির ভ্যাকসিনকে বিশ্বাস করা যায় না’, করোনার টিকা নেবেন না অখিলেশ যাদব

Published by: Sulaya Singha |    Posted: January 2, 2021 9:04 pm|    Updated: January 2, 2021 9:15 pm

Won't take Covid vaccine shot, can't trust 'BJP's vaccine', says Akhilesh Yadav | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার ভ্যাকসিনের মধ্যেও ঢুকে পড়ল রাজনৈতিক তরজা। কোভিড টিকাকে ‘বিজেপির ভ্যাকসিন’ বলে কটাক্ষ করে সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব (Akhilesh Yadav) জানিয়ে দেন, তিনি ভ্যাকসিন নেবেন না।

সংবাদ সংস্থা এএনআইকে শনিবার তিনি বলেন, “আপাতত আমি ভ্যাকসিন নেব না। কী করে বিজেপির ভ্যাকসিনকে বিশ্বাস করব?” এরপরই জানিয়ে দেন, তাঁদের দল ক্ষমতায় এলে প্রত্যেকে বিনামূল্যে করোনার টিকা পাবেন। কিন্তু বিজেপির ভ্যাকসিন কোনওভাবেই নেওয়া যাবে না। তাঁর এই মন্তব্য নিয়ে ইতিমধ্যেই সুর চড়িয়েছে গেরুয়া শিবির। নেতার এমন মন্তব্যে ভ্যাকসিন নিয়ে সাধারণের মনে বিভ্রান্তি তৈরি হতে পারে বলে অভিযোগ করা হয়েছে। উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী কেপি মৌর্য কটাক্ষ করে বলেন, “অখিলেশ যাদব ভ্যাকসিনে বিশ্বাস করেন না। আর উত্তরপ্রদেশের মানুষ অখিলেশকে বিশ্বাস করে না। এই টিকা নিয়ে প্রশ্ন তুলে ওঁ দেশের ডাক্তার ও বিজ্ঞানীদেরই অপমান করলেন।” এর জন্য সমাজবাদী পার্টির সভাপতির ক্ষমা চাওয়া উচিত বলেও দাবি তোলেন মৌর্য।

[আরও পড়ুন: ভারতীয় বাহিনীকে কোনওকিছুই আটকাতে পারে না, চিন সীমান্তে দাঁড়িয়ে হুঙ্কার বিপিন রাওয়াতের]

তবে একা অখিলেশ নন, তাঁর মন্তব্যকে সমর্থন জানিয়ে আরও একধাপ এগিয়ে অদ্ভুত দাবি করে বসলেন সমাজবাদী পার্টির নেতা আশুতোষ সিনহা। তাঁর দাবি, করোনা ভ্যাকসিন ব্যক্তিদের নপুংসকে পরিণত করবে! তিনি বলেন, “অখিলেশ যাদব যখন বলেছেন ভ্যাকসিন নেবেন না, তখন নিশ্চয়ই তার পিছনে যুক্তি থাকবে। হয়তো তা মানুষের ক্ষতি করবে। টিকা নিলে নপুংসকেও পরিণত হতে পারেন আপনি। আর অখিলেশজি ভ্যাকসিন না নেওয়ার সিদ্ধান্ত নিয়ে থাকলে সমাজবাদী পার্টির কেউই টিকা নেবে না।”

শনিবারই দেশের বিভিন্ন রাজ্যে শুরু হয়েছে ভ্যাকসিনের (Corona Vaccine) ড্রাই রান। সাধারণ মানুষের টিকাকরণের আগে চলছে মহড়া। এদিকে, শুক্রবারই অক্সফোর্ড ও অ্যাস্ট্রাজেনেকার তৈরি কোভিশিল্ডকে ছাড়পত্র দেওয়ার পরামর্শ দিয়েছিল বিশেষজ্ঞদের কমিটি। শনিবার আবার কোভ্যাক্সিনকেও ছাড়পত্র দেওয়ার সম্মতি জানালেন বিশেষজ্ঞরা। এবার কেন্দ্রের সবুজ সংকেতের অপেক্ষায় গোটা দেশ।

[আরও পড়ুন: বদলা! খুনে অভিযুক্ত মাওবাদী নেতাকে সস্ত্রীক পিটিয়ে মারল মৃতের আত্মীয়রা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে