১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

মোদির নোট বাতিলের সিদ্ধান্তকে স্বাগত বিশ্ব ব্যাঙ্কের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 12, 2017 2:06 pm|    Updated: January 12, 2017 2:06 pm

World Bank hails PM Narendra Modi’s demonetisation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের দাবি উড়িয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নোট বাতিলের সিদ্ধান্তকে স্বাগত জানাল বিশ্ব ব্যাঙ্ক। এক বিবৃতিতে বিশ্ব ব্যাঙ্ক জানিয়েছে, নোট বাতিলের ফলে সাধারণ মানুষের উপর যে প্রভাব পড়েছে, তা দ্রুতই দূর হবে ও মানুষ এর সুফল পেতে শুরু করবেন।

(নোট বাতিলের দু’মাস, জেটলির নিশানায় রাহুল গান্ধী)

অর্থনীতিতে যে কোনও বড় সিদ্ধান্ত লাগু হলেই প্রথমে কিছু বিরূপ প্রভাব ফেলে, সময়ের সঙ্গে সেই সসম্যা মিটে যাবে। সাধারণ মানুষ নোট বাতিলের সুফল পাবেন বলেও জানিয়েছে বিশ্ব ব্যাঙ্ক। বিশ্ব ব্যাঙ্কের এই মোদি স্তুতিতে উচ্ছ্বসিত বিজেপি। কারণ, গত বুধবার মনমোহন সিং দাবি করেছিলেন, নোট বাতিলের জেরে মানুষের আসল দুর্ভোগ এখনও শুরুই হয়নি।

(নোট বাতিলে সাময়িক থমকাতে পারে অর্থনীতি, মত রাষ্ট্রপতির)

কংগ্রেসের এক সভায় মনমোহন সিং মোদির নোট বাতিলের সিদ্ধান্তকে বিধ্বংসী বলে মন্তব্য করেন। তিনি বলেন, “দেশকে আঘাত করেছে নোট বাতিলের সিদ্ধান্ত। তবে পরিস্থিতি আরও খারাপ হবে। দুঃসময় এখনও শুরুই হয়নি।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দাবি, বড় নোট বাতিলের পর দেশের অর্থনৈতিক অবস্থার হল ক্রমশ ফিরছে। কিন্তু দাপুটে অর্থনীতিবিদ মনমোহন সিং সেই দাবি উড়িয়ে দেন। তাঁর অভিযোগ, মোদির দাবি পুরোটাই ফাঁপা ও ‘প্রোপাগান্ডা’।

(নোট বাতিলের জন্য এবার জবাবদিহির মুখে প্রধানমন্ত্রী!)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement