BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ইংল্যান্ডে ভয়াবহ পথ দুর্ঘটনা, আটজন ভারতীয়র মৃত্যু

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 28, 2017 9:28 am|    Updated: October 2, 2019 5:36 pm

Worst UK mishap in 24 years leaves 8 Indians dead

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডে ভয়াবহ পথ দুর্ঘটনার কবলে পড়লেন ভারতীয়রা। ঘটনায় মৃত্যু হয়েছে দু’জন মহিলা-সহ আটজনের। আহত হয়েছে চারজন। স্থায়ীয় সময় শনিবার সকালে দুর্ঘটনাটি ঘটেছে বাকিংহামশায়ারের নিউপোর্ট প্যাগেল এলাকায়। গত ২৪ বছরে ইংল্যান্ডের রাস্তায় এত বড় দুর্ঘটনা ঘটেনি।

[বাকিংহাম প্যালেসের সামনে পুলিশের উপর তরোয়াল নিয়ে হামলা, আহত ৩]

শনিবার সকালে একটি মিনিবাসে করে নটিংহ্যাম থেকে লন্ডন যাচ্ছিলেন তথ্য প্রযুক্তি সংস্থা উইপ্রোর কর্মী ও তাঁদের আত্মীয়রা। যাওয়ার পথে, বাকিংহামশায়ারের নিউপোর্ট প্যাগেল এলাকায় মিনিবাসটিকে ধাক্কা মারে দুটি লরি। ঘটনাস্থলেই মৃত্যু হয় তিনজনের। মারা যান মিনিবাসের চালকও। তিনিও ভারতীয়। নিহতদের মধ্যে দু’জন কেরলের কোট্টায়ামের বাসিন্দা। বাকি সকলেই ছয়জন তামিলনাড়ুর বাসিন্দা। দু’টি লরির চালককেই গ্রেপ্তার করেছে ইংল্যান্ডের পুলিশ। তাঁদের বিরুদ্ধে বেপরোয়াভাবে গাড়ি চালিয়ে প্রাণহানির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। একজনের বিরুদ্ধে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর অভিযোগেও মামলা হয়েছে।

[শিরশ্ছেদের হুমকি ISIS-এর, কী জবাব দিলেন পর্নস্টার মিয়া?]

তথ্যপ্রযুক্তি সংস্থার উইপ্রোর তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, এই পথ দুর্ঘটনায় কার্তিকেয়ন রামাসুব্রহ্মণম পুগালুর, ঋষি রাজীব কুমার ও বিবেক ভাস্করণ নামে সংস্থার তিন কর্মীর মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন মানুরঞ্জন পনিরসেলভম নামে আরও এক কর্মী।

[ফরাসি প্রেসিডেন্টের মেক আপের পিছনেই খরচ হচ্ছে কাঁড়ি কাঁড়ি টাকা!]

প্রসঙ্গত, মৃতের সংখ্যার নিরিখে গত ২৪ বছরে ইংল্যান্ডে এটাই সবচেয়ে ভয়াবহ পথ দুর্ঘটনা। এরআগে ১৯৯৩ সালের নভেম্বর একটি মিনিবাস দুর্ঘটনায় ১২ জন শিশু ও এক শিক্ষক প্রাণ হারিয়েছিলেন।

[মানববর্জ্যেই সুরক্ষা মঙ্গলে, যুগান্তকারী আবিষ্কারের পথে বিজ্ঞানীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে