BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ক্ষমতা থাকলে কপিল, অনুরাগদের গ্রেপ্তার করতাম’, বিস্ফোরক দিল্লির প্রাক্তন কমিশনার

Published by: Paramita Paul |    Posted: March 1, 2020 2:48 pm|    Updated: March 1, 2020 3:58 pm

Would have arrested Anurag Thakur, Kapil Mishra: Ex Delhi top Cop

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তর-পূর্ব দিল্লির হিংসা নিয়ে বিজেপি নেতৃত্বকে দুষছেন অনেকেই। দিল্লিবাসী বলছে, ‘ওদের আগেই গ্রেপ্তার করলে এই অশান্তি ছড়াত না।’ পুলিশের সামনে দাঁড়িয়ে হুমকি দিলেও কাউকে গ্রেপ্তার করেনি দিল্লি পুলিশ। কিন্তু হাতে ক্ষমতা থাকলে সঙ্গে সঙ্গে কেন্দ্রীয় নেতা-মন্ত্রী নির্বিশেষে গ্রেপ্তার করতেন বলে বিস্ফোরক মন্তব্য করলেন দিল্লির প্রাক্তন পুলিশ কমিশনার অজয় রাজ শর্মা। তিনি জানান, তাঁর হাতে ক্ষমতা থাকলে উত্তেজক মন্তব্য করায় অনুরাগ ঠাকুর, পরবেশ বর্মা, কপিল মিশ্রদের গ্রেপ্তার করতেন। একইসঙ্গে দিল্লি পুলিশকে দুষে অজয় রাজ শর্মার দাবি, শাহিনবাগে আন্দোলন সংগঠিত হতে না দিলে দিল্লিতে অশান্তি মাথাচাড়া দিতে পারত না। রাস্তা আটকে আন্দোলনকে সমর্থন করা যায় না বলেও মন্তব্য করেছেন প্রাক্তন পুলিশ কমিশনার।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দিল্লির প্রাক্তন পুলিশ প্রধান বলেন, “স্বরাষ্ট্রমন্ত্রকে জানিয়েই আমি অনুরাগ ঠাকুরকে গ্রেপ্তার করতাম। কপিল মিশ্র তো কোনও মন্ত্রী নন। তাই তাঁকে গ্রেপ্তার করতে কোনও বাধা নেই।” উত্তর পূর্ব দিল্লির জনসভায় যখন কপিল মিশ্র ‘পুলিশকে ডেডলাইন বেঁধে’ দিচ্ছেন, সেই সময়ে সেখানেই দাঁড়িয়ে ছিলেন পুলিশ কমিশনার (উত্তর-পূর্ব) বেদ প্রকাশ সূর্য। এই ঘটনার কথা উঠতেই অজয় শর্মা বলেন, “আমি পদে থাকলে ডিসিপির কাছে তৎক্ষণাৎ এর ব্যাখা চাইতাম। তাঁর ব্যাখ্যায় সন্তুষ্ট না হলে তখনই পদ থেকে তাঁকে বরখাস্ত করতাম।” একইসঙ্গে তাঁর প্রশ্ন, কেন পদে আসীন পুলিশ কর্তা কোন ব্যবস্থা নিল না?

[আরও পড়ুন : CAA বিরোধী আন্দোলনে রবিবারও উত্তপ্ত মেঘালয়, মৃতের সংখ্যা বেড়ে ৩]

তবে দিল্লির পুলিশের প্রাক্তন প্রধান অজয় রাজ শর্মার মতে, শাহিনবাগে আন্দোলন সংগঠিত হতে দেওয়া পুলিশের প্রথম ভুল ছিল। তিনি বলেন, “শাহিনবাগকে সংগঠিত হতে না দিলে এই দাঙ্গা হত না। এই দাঙ্গার প্রধান কারণ একের পর এক স্লোগান। যা মানুষকে উসকে দিয়ে সাম্প্রদায়িক উত্তেজনা বৃদ্ধি করছে”। তিনি এও বলেন যে, রাস্তা আটকে বিক্ষোভ অবশ্যই একটি অপরাধ। আর সেক্ষেত্রে পুলিশকে সঠিক ভূমিকা পালন করতে হবে।

[আরও পড়ুন : হিন্দু সেনার হুমকির পরই সতর্ক দিল্লি পুলিশ, শাহিনবাগে ফের ১৪৪ ধারা জারি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে