BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অযোধ্যায় ফের মঞ্চস্থ হবে রামলীলা, তোড়জোড় শুরু যোগী সরকারের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 27, 2017 1:20 pm|    Updated: April 27, 2017 1:20 pm

Yogi Adityanath proposes Ram Leela in Ayodhya

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অযোধ্যায় রাম মন্দির বিতর্কের মধ্যেই এবার নয়া জিগির তুললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বহু বছর আগে বন্ধ হয়ে যাওয়া রামলীলা অনুষ্ঠান ফের অযোধ্যায় মঞ্চস্থ করতে চান যোগী। একইসঙ্গে মথুরায় রাসলীলা এবং চিত্রকূটে ভজন সন্ধ্যা অনুষ্ঠান নতুন করে চালু করার কথা বলেছেন মুখ্যমন্ত্রী। সেই মতো সরকারি আধিকারিকদের নির্দেশও দিয়েছে যোগী সরকার। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর।

[গুজরাট উপকূলে ২৩ ভারতীয় মৎস্যজীবীকে আটক করল পাকিস্তান]

অযোধ্যায় একসময় ঘটা করে মঞ্চস্থ হত রামলীলা। বহু মানুষের দশেরার সময় বহু মানুষের সমাগম হত এই মহাকাব্য চাক্ষুষ দেখার জন্য। কিন্তু সে বহু দিন আগের কথা। রাজনৈতিক ও সাম্প্রদায়িক চাপানউতোরের মাঝে পড়ে বন্ধ হয়ে যায় বিখ্যাত রামলীলা। একইসঙ্গে মথুরায় ভগবান বিষ্ণুর অবতার শ্রীকৃষ্ণ এবং গোপিনীদের রাসলীলা নৃত্যনাট্যের আদলে প্রদর্শিত হত। চিত্রকূটের ভজন সন্ধ্যাও বহু বিখ্যাত ছিল। এখনও লোকের মুখে মুখে ফেরে সেই অনুষ্ঠানগুলির মাহাত্ম্য। তবে এবার সবই যথাযথভাবে ফের মঞ্চস্থ করার নির্দেশ দিয়েছেন যোগী।

[‘সুকমা-শহিদদের ট্রাককে থামতে হয়েছিল মুখ্যমন্ত্রী নীতিশের কনভয়ের জন্য’]

পাশাপাশি, ১৫ দিনের মধ্যে সরকারি আধিকারিকদের কাশী বিশ্বনাথ মন্দিরে ই-পূজা, ই-ডোনেশন পদ্ধতি চালু করা, কৈলাসে মানস সরোবর যাত্রা, সিন্ধু যাত্রার জন্য অনলাইন আবেদনপত্র চালু করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যের বিখ্যাত মন্দিরগুলি দর্শনের সুবিধার্থে পূণ্যার্থীদের জন্য চার লেনের সড়ক নির্মাণের নির্দেশ সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের দিয়েছেন আদিত্যনাথ। মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই ২০১৮ সালের জুন মাসের মধ্যে ১৪.৭৭ কোটি টাকা ব্যয়ে অযোধ্যায় ভজন সন্ধ্যা স্থান নির্মাণের জন্য নির্দেশ দিয়েছেন আধিকারিকদের। তার আগে চিত্রকূটে ১৩.চ৭৫ কোটি টাকা ব্যয়ে ভজন সন্ধ্যা ও পরিক্রমা স্থানের নির্মাণ দ্রুত শেষ করতে হবে সরকারকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement