১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘ধর্মীয় স্থান বা স্কুল-কলেজের সামনে মদের দোকান কখনওই নয়’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 8, 2017 5:01 am|    Updated: December 18, 2019 4:39 pm

Yogi govt says it won't allow liquor shops near religious places

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্টের নির্দেশে জাতীয় সড়কের আশেপাশে মদ বিক্রি বন্ধ। অনেকেই দোকান গুটিয়ে ফেলেছেন। কিন্তু ওই মদ বিক্রেতারা যাতে রাজ্যের ধর্মীয় স্থান কিংবা স্কুল-কলেজের আশেপাশে পুনরায় দোকান না খোলেন, সে ব্যাপারে নির্দেশ দিয়েছে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের সরকার। এব্যাপারে কড়া নজর রাখতে শুক্রবার প্রশাসনকে নির্দেশও দেওয়া হয়েছে।

[“রাজ্যে থাকতে হলে কলেজ পড়ুয়াদের গাইতে হবে বন্দে মাতরম ও জনগণমন”]

জাতীয় সড়কের আশেপাশে আর মদ বিক্রি নয়। সুপ্রিম কোর্টের এই নির্দেশের পর দেশের প্রত্যেকটি হাইওয়েতে মদ বিক্রি বন্ধ। অনেকেই দোকান বন্ধ করে শীর্ষ আদালতের বেঁধে দেওয়া নিয়ম মেনে দূরে দোকান খুলছেন। কিন্তু নিয়মানুযায়ী, স্কুল-কলেজ-ধর্মীয় স্থানের নির্দিষ্ট একটি সীমার মধ্যে মদ বিক্রি নিষিদ্ধ। আর এই নিয়ম কার্যকরী করতেই রাজ্যের পুলিশ প্রশাসন, আবগারি দপ্তর এবং অন্যান্য আধিকারিকদের নির্দেশ দিয়েছে যোগী আদিত্যনাথের সরকার।

[সাবধান! মাটন ভেবে ইঁদুর বা কুকুরের মাংস খাচ্ছেন না তো?]

উত্তরপ্রদেশের মন্ত্রী শ্রীকান্ত শর্মা বলেন, ‘সুপ্রিম কোর্টের নির্দেশে জাতীয় সড়কের আশাপাশে মদ বিক্রি বন্ধ। এমনকী ইতিমধ্যে মদের দোকানগুলি বন্ধও হয়ে গিয়েছে। তবে ঘনবসতিপূর্ণ এলাকা, স্কুল-কলেজ কিংবা ধর্মীয় স্থানগুলিতে সেগুলি যাতে নতুনভাবে না খোলা হয়, সেদিকে কড়া নজর রাখছে উত্তর প্রদেশ সরকার।’ এরকম যদি হয়, তাহলে নিয়ামানুযায়ী কড়া ব্যবস্থা নেওয়া হবেও বলে জানান তিনি। ‘এই সরকার সমস্ত নিয়ম মেনে চলবে। কোনওরকম বিধিভঙ্গ বরদাস্ত করা হবে না। যদি নতুন মদের দোকান খোলা নিয়ে কারওর কোনও আপত্তি থাকে তাহলে জেলাশাসকের কাছে অভিযোগ জানালেই উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। তবে সাধারণ মানুষকে আর্জি তাঁরা যেন আইন নিজেদের হাতে না তুলে নেন। কারণ এই ধরনের গুন্ডামি কখনওই সমর্থনযোগ্য নয়।’

[সুইডেন হামলার কড়া নিন্দা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি]

এর পাশাপাশি পূর্ববর্তী অখিলেশ যাদবকেও খোঁচা দেন তিনি। বলেন, বর্তমান সরকার আগের সরকারের মতো নয়, যেখানে অভিযোগ জানালেও কোনও ব্যবস্থা নেওয়া হত না। এই সরকার যেকোনও অভিযোগেরই তদন্ত করবে এবং উপযুক্ত ব্যবস্থা নেবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে