২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দিওয়ালিতে ধর্ষক রাম রহিমের রেকর্ড ভাঙতে চলেছেন আদিত্যনাথ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 18, 2017 11:16 am|    Updated: October 18, 2017 11:18 am

Yogi plans to break Ram Rahim’s ‘diya’ record this Diwali

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষকবাবা রাম রহিম যা পারেননি এবার তাই করে দেখাতে চলেছেন যোগী আদিত্যনাথ। কথার কথা নয়। দিওয়ালিতে সত্যিই এমনটা হতে চলেছে।

ধর্ষণের অভিযোগে আপাতত ২০ বছরের সাজা ভোগ করছে ভণ্ডবাবা গুরমিত রাম রহিম সিং ইনসান। এবারের দিওয়ালি তাই কারাগারেই কাটতে চলেছে তার। আর এর মধ্যেই জানা গেল, সেই রাম রহিমের গিনেসবুকের রেকর্ড ভাঙতে চলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। কী সেই রেকর্ড? যোগী সরকার ঠিক করেছে দীপাবলিতে আলোর রোশনাইয়ে ভরিয়ে তুলবে অযোধ্যাকে। সরযূ নদীর তীরে জ্বালানো হবে ১ লক্ষ ৭১ হাজারটি প্রদীপ। গত বছর ২৩ সেপ্টেম্বর দিওয়ালি উপলক্ষে সিরসায় রাম রহিমের ডেরা সাচা সওদায় জ্বালানো হয়েছিল দেড় লক্ষ প্রদীপ। গিনেসবুক ওয়ার্ল্ড রেকর্ড থেকে জানা গিয়েছে, ডেরা আলোকিত করতে অংশ নিয়েছিলেন ১৫৩১ জন ভক্ত। গুরু রাম রহিম সিং ইনসানের নামেই ১ লক্ষ ৫০ হাজার ৯টি প্রদীপ জ্বালিয়েছিলেন শিষ্যরা। যদিও পরে ভণ্ডবাবার মুখোশ খুলে যায়। আর যার জেরে বর্তমানে তার ঠাঁই হয়েছে শ্রীঘরে।

[‘এই দীপাবলিতে অন্তত একটি প্রদীপ জ্বালান সেনা-পুলিশের জন্য’]

রাম রহিমের সেই রেকর্ডকে পিছনে ফেলে নয়া নজির গড়তে চলেছে যোগী প্রশাসন। দিওয়ালি উপলক্ষে বুধবারই জ্বালানো হবে লক্ষাধিক প্রদীপ। সঙ্গে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও করা হয়েছে। রাবণ বধ করে সহধর্মীণি সীতাকে সঙ্গে নিয়ে অযোধ্যা ফিরেছিলেন শ্রী রাম। সেই উপলক্ষেই আলোকিত হয়েছিল উত্তরপ্রদেশের এই শহর। আর তারপর থেকেই এই বিশেষ দিনটিতে পালিত হয় দীপাবলি উৎসব। রামের অযোধ্যায় সেই প্রত্যাবর্তনকে স্বাগত জানাতে কাঞ্চন ভবন থেকে নাগেশ্বরধাম পর্যন্ত হেরিটেজ ওয়াকের আয়োজন করা হয়েছে। সেই সঙ্গে সরযূ নদীর তীরে আরতি করার কথা মুখ্যমন্ত্রী আদিত্যনাথ এবং রাজ্যপাল রাম নায়েকের। পাশাপাশি তাইল্যান্ড ও ইন্দোনেশিয়ার শিল্পীরা মঞ্চে উপস্থাপন করবেন রামলীলা।

[দিওয়ালিতে ১০০ কোটি টাকায় সেজে উঠছে এই মহালক্ষ্মী মন্দির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement