BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আপনার বাবা পয়লা নম্বর দুর্নীতিগ্রস্ত’, উত্তরপ্রদেশের সভায় রাহুলকে খোঁচা মোদির

Published by: Bishakha Pal |    Posted: May 5, 2019 11:02 am|    Updated: May 5, 2019 3:29 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধী বা সোনিয়া গান্ধী নয়, ব্যালটযুদ্ধে জিততে এবার সরাসরি রাজীব গান্ধীকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বললেন, ‘দেশের এক নম্বর দুর্নীতিগ্রস্ত ছিলেন রাজীব গান্ধী।’ শনিবার উত্তরপ্রদেশের প্রতাপগড় ও বসতিতে সভা ছিল প্রধানমন্ত্রীর। সেখানেই কংগ্রেসের প্রয়াত নেতা ও রাহুল গান্ধীর বাবার বিরুদ্ধে তোপ দাগেন মোদি। রাজীব গান্ধীর বিরুদ্ধে বিষোদ্গার করতে গিয়ে বোফর্স চুক্তির কথাও টেনে আনেন তিনি।

কংগ্রেসকে ব্যাকফুটে ঠেলতে এর আগে পণ্ডিত নেহেরু থেকে শুরু করে ইন্দিরা গান্ধী, গান্ধী পরিবারের সব সদস্যকেই কাঠগড়ায় তুলেছে গেরুয়া শিবির। রাহুল গান্ধীর মনোবল ভাঙতে এবার বোফর্স কেলেঙ্কারিকে হাতিয়ার করে তোপ দাগলেন মোদি। সেই প্রসঙ্গেই উঠে আসে রাজীব গান্ধীর নাম। প্রয়াত কংগ্রেস নেতা ও দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীকে কাঠগড়ায় তুলে দেশের বর্তমান প্রধানমন্ত্রীর দাবি, তিনি ছিলেন ‘দেশের পয়লা নম্বর ভ্রষ্টাচারী’। উত্তরপ্রদেশের সভায় সরাসরি এই ভাষাতেই রাজীব গান্ধীর বিরুদ্ধে তোপ দাগেন মোদি। বলেন, আটের দশকে রাজীব গান্ধীর জমানায় হওয়া এই কেলেঙ্কারি কংগ্রেসকে ধ্বংসের মুখে ঠেলে দেয়।

[ আরও পড়ুন: কংগ্রেস-বাম-তৃণমূলকে বাংলা দেখেছে, এবার বিজেপিকে দেখুক : অমিত শাহ ]

রাজীব গান্ধী ক্ষমতায় থাকাকালীন বোফর্স কেলেঙ্কারি নিয়ে উত্তাল হয়েছিল দেশ। অভিযোগ উঠেছিল, সুইডেনের কোম্পানি বোফর্স তাদের কামান বিক্রি করতে দেশের তৎকালীন প্রধানমন্ত্রীকে কয়েক কোটি টাকা ঘুষ দিয়েছিল। যদিও আদালত ইতিমধ্যেই বোফর্স মামলায় প্রাক্তন প্রধানমন্ত্রীকে ক্লিনচিট দিয়ে দিয়েছে। তবে তা মানতে রাজি নন মোদি। রাজীবপুত্র রাহুলের উদ্দেশ্যে তিনি বলেন, “আপনার বাবাকে দেশবাসী মিস্টার ক্লিন বলত। কিন্তু তাঁর জীবন শেষ হয়েছিল ভ্রষ্টাচারি নম্বর ১ তকমা নিয়ে।”

এরপরই রাফালে চুক্তির কথা তোলেন মোদি।  বিরোধীরা তাঁর বিরুদ্ধে রাফালে নিয়ে যে অভিযোগ তুলেছে তা নস্যাৎ করে দেন তিনি।  জানান, রাফালে নিয়ে তাঁর ভাবমূর্তি খারাপ করার জন্য উঠেপড়ে লেগেছেন রাহুল গান্ধী। “আমাকে ছোট করে ওরা দুর্বল ও অস্থায়ী সরকার গড়ে তুলতে চাইছে। এদের মনে রাখা দরকার, মোদি সোনার চামচ মুখে নিয়ে জন্মায়নি। সে কোনও রাজপরিবারেও জন্ম গ্রহণ করেনি।এভাবে আমার ৫০ বছরের তপস্যা নষ্ট করে দেওয়া যায় না। ” বলেছেন প্রধানমন্ত্রী।

[ আরও পড়ুন: স্বজন হারানোর যন্ত্রণা বুকে নিয়েই ভোট উৎসবে শামিল হন সীমান্তের বাসিন্দারা ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement