BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

“মুসলিমদের আচরণ নিয়ে প্রশ্ন তোলার অধিকার নেই হিন্দুদের”

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 17, 2017 3:45 am|    Updated: October 9, 2019 3:47 pm

Zakir Naik incites Muslims to unite against a Hindu who dared to question unfair Islamic practices.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত ইসলাম ধর্মপ্রচারক জাকির নায়েকের একটি নতুন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠেছে। ওই ভিডিও-ই তাঁকে ফের বিতর্কিত মন্তব্য করতে দেখা গিয়েছে। নয়া ভিডিও-য় তিনি বলছেন, “একজন হিন্দু কখনই কোনও মুসলিমের রীতি-রেওয়াজ নিয়ে প্রশ্ন তুলতে পারেন না।” কোনও হিন্দু এমনটা করলে তাঁর বিরুদ্ধে সমস্ত মুসলিমদের একত্রিত হওয়ার ডাক দিয়েছেন তিনি।

[কাশ্মীর পরিস্থিতি নিয়ে অজিত দোভালের সঙ্গে জরুরি বৈঠকে সেনাপ্রধান রাওয়াত]

জাকির নায়েকের বক্তব্যে সন্ত্রাসবাদীরা অনুপ্রাণিত হয়, সম্প্রতি এই অভিযোগ তুলে তাঁর সমালোচনা করে মালয়েশিয়ার একটি হিন্দু সংগঠন ‘HINDRAF’ বা ‘হিন্দু রাইটস অ্যাকশন ফোর্স’। জাকিরের পাশাপাশি পারলিজ মুফতির বিরুদ্ধেও প্রতিবাদ জানায় সংগঠনটি। প্রতিবাদকারীদের পাল্টা দিতে গিয়ে জাকির বলে বসেন, “মালয়েশিয়ার সমস্ত মুসলিমদের উচিত ওই হিন্দু সংগঠনটির বিরুদ্ধে মামলা দায়ের করা।” কারণ, তাঁর মতে, কোনও হিন্দুর অধিকার নেই মুসলিমদের রীতি-রেওয়াজ বা আচরণ নিয়ে প্রশ্ন তোলার। এখন ঘটনা হল, মালয়েশিয়া মুসলিম রাষ্ট্র হলেও সেখানে প্রত্যেক ধর্মালম্বীকে পূর্ণাঙ্গ স্বাধীনতা দেওয়া হয়েছে নিজ নিজ ধর্ম পালনের জন্য।

এই মুহূর্তে জাকির নায়েকের বিরুদ্ধে সন্ত্রাসবাদীদের অনুপ্রাণিত করার মতো গুরুতর অভিযোগ রয়েছে। তাঁর ফেসবুক ভিডিও দেখেই নাকি অনুপ্রাণিত হয়েছিল ঢাকার গুলশন হামলার মূলচক্রীরা। জাকির ও তাঁর কয়েকজন ঘনিষ্ঠের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। তাঁর বিরুদ্ধে নোটিশ জারি করতে ইন্টারপোলের সঙ্গেও কথা বলছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। ভারতে ধৃত একাধিক ইসলামিক স্টেট জঙ্গিদের প্রতি সহানুভূতিশীল ব্যক্তি জাকিরের বিরুদ্ধে সাক্ষ্যপ্রমাণ দিয়েছে পুলিশ ও কেন্দ্রীয় গোয়েন্দাদের। পাশাপাশি তাঁর বিরুদ্ধে আর্থিক তছরুপের মতো মামলাও রয়েছে। বর্তমানে জাকির মালয়েশিয়ায় গা ঢাকা দিয়ে রয়েছেন।

[আগামী ৫ বছর কোনও নতুন কর নয়, প্রতিশ্রুতি বিজেপির]

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement