BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  সোমবার ১৫ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

১০০ কোটির তছরুপ, জাকির নায়েককে জেরা করবে NIA

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 19, 2017 5:16 pm|    Updated: June 15, 2022 5:00 pm

Zakir Naik may be quizzed by NIA

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত ইসলামিক ধর্মগুরু জাকির নায়েকের বিরুদ্ধে আবারও উঠে এল অভিযোগ। প্রায় ১০০ কোটি টাকা তছরুপের জন্য এবার তাঁকে জেরার মুখে পড়তে হতে পারে। জানা গিয়েছে, তাঁকে জেরা করার সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)। ইসলাম ধর্মগুরুর বিরুদ্ধে প্রায় ১০০ কোটি টাকা তছরুপের অভিযোগ রয়েছে বলে সংস্থার দাবি। জানা গিয়েছে, মুম্বইয়ে রিয়েল এস্টেট ব্যবসায় প্রায় ১০০ কোটি টাকার লগ্নি করেছিলেন নায়েক।

এনআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, “নায়েকের ইনকাম ট্যাক্স জমা দেওয়ার বিষয়গুলি নিয়ে তদন্ত শুরু হয়েছে। দেশে-বিদেশে নায়েকের প্রায় ৭৮টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ পেয়েছে তদন্তকারী সংস্থা। সেই ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলির উপরও নজর রাখা হচ্ছে। যাবতীয় তদন্তের পর পরই জাকির নায়েককে ডেকে পাঠানো হবে।”

তদন্ত করতে গিয়ে বহু টাকার লেনদেনের বিষয়টি নজরে এসেছে এনআইয়ের। নায়েকের স্বেচ্ছাসেবি সংস্থা, ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে ভারতে। দেশের পাশাপাশি, ব্রিটেন, কানাডা এবং মালয়েশিয়াতেও নায়েক এবং তাঁর সংস্থাকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। তাঁর বিরুদ্ধে জঙ্গি হামলাকে প্রশ্রয় দেওয়ারও অভিযোগ রয়েছে।

নায়েকের সূত্র ধরে ইতিমধ্যে তাঁর বোন-সহ ২০ জনকে জেরা করেছে এনআইএ। এরপর নায়েককে ডাকা হবে বলেই মনে করছে বিশেষজ্ঞমহল।

(কাশ্মীরি পন্ডিতদের ফিরিয়ে আনার সিদ্ধান্ত সরকারের)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে