BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএল শুরুর আগেই বড়সড় ধাক্কা কেকেআর শিবিরে, ছিটকে গেলেন স্টার্ক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 30, 2018 4:21 pm|    Updated: July 11, 2019 7:20 pm

Injured Mitchell Starc to skip IPL 2018, blow for KKR

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া শিবিরের সময়টা যেন একেবারেই ভাল যাচ্ছে না। বল বিকৃতি কাণ্ডে তোলপাড় ক্রিকেট বিশ্ব। বড়সড় শাস্তি হয়েছে অজি অধিনায়ক স্টিথ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের। নেতা ও ডেপুটির পদ তো খুইয়েছেনই তাঁরা, সঙ্গে এক বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হয়েছেন। ন’মাস নির্বাসিত আরেক ক্রিকেটার ব্যানক্রফটও। যার জেরে আইপিএল খেলা হচ্ছে না স্মিথ ও ওয়ার্নারের। আর এসবের মধ্যেই এবার চোটের জন্য আসন্ন আইপিএল থেকে ছিটকে গেলেন আরেক অজি তারকা মিচেল স্টার্ক।

[কোচিং করাবেন কে? লাল-হলুদ শিবিরে তুলকালাম সুভাষ-খালিদের]

আগামী ৭ এপ্রিল থেকে শুরু আইপিএল এগারো। ৮ তারিখই ইডেনে বিরাট কোহলির আরসিবি-র মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স। প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। তবে টুর্নামেন্ট শুরুর সপ্তাহখানেক আগেই বড়সড় ধাক্কা খেল নাইট শিবির। মিচেল স্টার্কের মতো প্রথম সারির পেসারকে না পাওয়াটা কলকাতার জন্য নিঃসন্দেহে দুশ্চিন্তার বিষয়। ডান পায়ের হাড় ভেঙে যাওয়ায় টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজেই চোট পান স্টার্ক। যার জন্য চতুর্থ তথা শেষ টেস্টে খেলতে পারবেন না তিনি। তাঁর পরিবর্তে অজি দলে যোগ দিয়েছেন চ্যাড শায়েরস। সিরিজ শেষ হলেই দেশে ফিরে চিকিৎসকদের পরামর্শ নেবেন ২৮ বছরের পেসার। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে টুইট করেই স্টার্কের চোটের কথা জানিয়ে দেওয়া হয়েছে।

গত জানুয়ারিতে আইপিএল নিলামে ৯ কোটি ৪০ লক্ষ টাকার বিনিময়ে কিং খানের দল তুলে নিয়েছিল স্টার্ককে। কিন্তু চোটের কারণে গোটা টুর্নামেন্ট থেকেই বাদ পড়লেন তিনি। তাঁর বিকল্প হিসেবে কাকে দলে নেওয়ার কথা ভাবা হচ্ছে, তা এখনও পরিষ্কার নয়। অজি ওপেনার ক্রিস লিনের হালকা চোট রয়েছে। তার উপর সুনীল নারিনের বোলিং অ্যাকশন নিয়ে উঠেছে প্রশ্ন। এদিকে প্রায় এক বছর ক্রিকেটের বাইরে ছিলেন আন্দ্রে রাসেল। এমন পরিস্থিতিতে স্টার্কের উপরই এবার অনেকটা নির্ভরশীল ছিল কেকেআর শিবির। কিন্তু তিনি বাদ পড়ায় চূড়ান্ত সমস্যায় দু’বারের চ্যাম্পিয়নরা।

[এই প্রথম নয়, ঘরোয়া ক্রিকেটেও বল বিকৃতির চেষ্টা করেছিলেন স্মিথ-ওয়ার্নার!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে