২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

ফর্মে ফিরলেন বিরাট, রাজস্থানকে আট উইকেটে হারাল আরসিবি ‌

Published by: Abhisek Rakshit |    Posted: October 3, 2020 7:19 pm|    Updated: October 3, 2020 7:39 pm

An Images

‌রাজস্থান রয়্যালস: ২০ ওভারে ১৫৪/৬ (লোমরোর ৪৭, চাহাল ৩/‌২৪)‌
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর: ১৯.১ ওভারে ১৫৮/‌২ (বিরাট ৭২*‌, আর্চার ১/‌১৮)‌

৮ উইকেটে জয়ী রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা আবহে দুবাইয়ে বসেছে আইপিএল ‌১৩’‌র আসর। কিন্তু টুর্নামেন্ট গড়ালেও বড় রান নেই বিরাট কোহলির ব্যাটে। শনিবারের আগে এটাই যেন আলোচনার বিষয় ছিল। এমনকী বিরাটের ফর্ম নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ান প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার সুনীল গাভাসকারও। তুলে আনেন অনুষ্কার প্রসঙ্গ। যা নিয়ে জল ইতিমধ্যেই অনেকদূর গড়িয়েছে। কিন্তু রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে সেই সমস্ত আলোচনা, সমালোচনার জবাব যেন দিয়ে দিলেন বিরাট কোহলি। দলের তরুণ খেলোয়াড় দেবদূত পাড়িক্কলের সঙ্গে তাঁর দুরন্ত পার্টনারশিপ রাজস্থানের বিরুদ্ধে সহজ জয় এনে দিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে।

[আরও পড়ুন: ‘চুল কালো করলেই বয়স কমে না’, ধোনিকে অসম্মান করে নেটিজেনদের তীব্র রোষানলে KRK]

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক স্টিভ স্মিথ। কিন্তু দ্রুত আউট হয়ে যান স্মিথ (‌৫)‌, সঞ্জু (‌৪)‌ এবং বাটলার (‌২২)। উত্থাপাও ১৭ রান করে ফিরে যান প্যাভিলিয়নে। কিন্তু রাজস্থানের লোয়ার মিডল অর্ডার দুরন্ত প্রত্যাবর্তন করেন। লোমরোর করেন ৩৯ বলে ৪৭ রান। তাঁকে যোগ্যসঙ্গত দেন পরাগ (১৬‌)‌, টেওটিয়া (‌২৪*‌)‌ এবং আর্চার (‌১৬*‌)‌। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ছ’‌উইকেটে ১৫৪ রানে থেমে যায় রাজস্থানের ইনিংস। আরসিবির হয়ে তিন উইকেট নেন চাহাল। দু’‌উইকেট পান উদানা।

[আরও পড়ুন: যোগ্যতা নিয়ে প্রশ্ন! কিংস ইলেভেন পাঞ্জাবের ক্রিকেটারের সঙ্গে টুইট যুদ্ধ আকাশ চোপড়ার]

ব্যাট করতে নেমে শুরুতেই অবশ্য ফিঞ্চের উইকেট হারায় আরসিবি। কিন্তু এরপরই আসরে নামে পাড়িক্কল এবং বিরাট জুটি। দু’‌জনে যেমন অর্ধশতরান পূর্ণ করেন, তেমনি দ্বিতীয় উইকেটে ৯৯ রানের মূল্যবান পার্টনারশিপও গড়ে তোলেন। টুর্নামেন্টের প্রথম থেকেই নজর কাড়া পাড়িক্কল এদিন ৪৫ বলে ৬৩ রানের ইনিংস খেলেন। উলটোদিকে বিরাট ৫৩ বলে ৭২ রান করে অপরাজিত থাকেন। তাঁর সঙ্গে ১২ রানে অপরাজিত থাকেন এবি ডিভিলিয়ার্স। এদিন আরও একটি নজির গড়লেন বিরাট। প্রথম আইপিএল ক্রিকেটার হিসেবে ৫৫০০ রানের ক্লাবের প্রবেশ করলেন ভারত অধিনায়ক। শেষপর্যন্ত পাঁচ বল বাকি থাকতে আট উইকেটে ম্যাচ জিতে নিল আরসিবি।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement