১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলে ফের মানকড়িংয়ের ছায়া! অশ্বিনকে মনে করালেন পাণ্ডিয়া

Published by: Sulaya Singha |    Posted: March 30, 2019 10:23 pm|    Updated: March 30, 2019 10:23 pm

Another Mankad incident! Now the bowler is Krunal against Mayank

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে ততই জমে উঠছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। ম্যাচের ফলাফলের থেকে যেখানে নজর কাড়ছে ম্যাচ চলাকালীন এক-একটি ঘটনা। রবিচন্দ্রন অশ্বিনের মানকড়িং নিয়ে আলোচনার রেশ কাটতে না কাটতেই পাঞ্জাব বনাম মুম্বই ম্যাচে ফের মানকড়িংয়ের ছায়া! এবার বোলার ক্রুণাল পাণ্ডিয়া। আর নন-স্ট্রাইকার এন্ডে ভারতীয় ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল।

ঠিক কী ঘটল শনি-সন্ধেয়? মুম্বইয়ের জার্সি গায়ে তখন লোকেশ রাহুলের দিকে বল ডেলিভারি করতে যাচ্ছিলেন ক্রুণাল। কিন্তু হাত ঘুরিয়েও দাঁড়িয়ে পড়েন তিনি। কারণ সেই সময় নন-স্ট্রাইকার এন্ডে থাকা ময়ঙ্ক ক্রিজের অনেকটাই বাইরে দাঁড়িয়ে ছিলেন। সুযোগ বুঝে উইকেটে বল ঠেকাতে এগিয়ে যান ক্রুণাল। সঙ্গে সঙ্গে ক্রিজের ভিতর ব্যাট রাখেন ময়ঙ্ক। ফলে এ যাত্রা কোনওক্রমে বাঁচেন পাঞ্জাবের ব্যাটসম্যান। আর আরও একবার বাইশ গজ বাঁচে মানকড়িং বিতর্ক থেকে।

[আরও পড়ুন: কোয়েসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে ধীরে চলো নীতি লাল-হলুদ কর্তাদের]

দিন কয়েক আগেই জস বাটলারকে মানকড়িং করে কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছিল পাঞ্জাব নেতা অশ্বিনকে। এবার ঘরের মাঠ মোহালিতে তাঁর দলের ব্যাটসম্যানই একই পরিস্থিতিতে পড়ে অল্পের জন্য রক্ষা পেলেন। স্বাভাবিকভাবেই ময়ঙ্ককে আউট না করায়  নেটদুনিয়ায় প্রশংসিত হচ্ছেন ক্রুণাল। সকলেই বলছেন, খেলার মাঠে স্পোর্টসম্যান স্পিরিট দেখিয়েছেন এই অলরাউন্ডার। ২১ রানে ৪৩ রান করে এদিন দলের জয়ে বড় ভূমিকা নেন ময়ঙ্ক।

তবে ময়ঙ্ক ও রাহুলের পাশাপাশি এদিন পাঞ্জাবের জয়ের পথটা প্রশস্ত করে দিয়েছিল ক্রিস গেইলের চওড়া ব্যাট। আইপিএলের ইতিহাসে প্রথম ব্য়াটসম্য়ান হিসেবে ৩০০টি ছক্কার মালিক হয়ে গেলেন তিনি। এদিন ২৪ বলে ৪০ রান করে প্য়াভিলিয়নে ফেরেন গেইল। ১১৫টি ম্য়াচ খেলে বর্তমানে তাঁর ঝুলিতে ৩০২টি ওভার বাউন্ডারি। এদিন ৩০০-র গণ্ডি ছুঁতে মাত্র দুটি ছক্কার প্রয়োজন ছিল ক্য়ারিবিয়ান জায়ান্টের। প্রত্য়াশা মতোই মোহালিতে ওঠে গেইল ঝড়। তিনটি বাউন্ডারি এবং চারটি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। এই টুর্নামেন্টে ছক্কার তালিকায় তাঁর ধারেকাছেও কেউ নেই। দ্বিতীয় স্থানে থাকা আরসিবি তারকা এবি ডিভিলিয়ার্স ১৯২টি ছক্কার মালিক। তাঁর পরে ১৮৭টি ছক্কা হাঁকিয়ে তিন নম্বরে রয়েছেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

[আরও পড়ুন: নো-বল বিতর্কে ক্ষোভ উগরে দিলেন কোহলি, সরব প্রাক্তন তারকারাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে