১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএলের টাকা না পেয়ে আদালতের দ্বারস্থ প্রাক্তন কেকেআর তারকা

Published by: Subhajit Mandal |    Posted: April 9, 2019 6:02 pm|    Updated: April 9, 2019 6:02 pm

Ausi pacer Mitchell Starc sues insurance company over IPL contract

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল বিশ্বের ধনীতম ক্রিকেট টুর্নামেন্ট। এর আগে একাধিকবার গড়াপেটার অভিযোগ উঠলেও, আজ অবধি ক্রিকেটারদের পাওনা মেটানো সংক্রান্ত বা অন্য কোনও আর্থিক কেলেঙ্কারিতে নাম জড়ায়নি আইপিএলের। কিন্তু, এবার সেটাই হতে চলেছে। টাকা না মেটানোর অভিযোগে এবার পরোক্ষে নাম জড়াল কুড়ি-বিশের এই টুর্নামেন্টের। আইপিএলে নাম নথিভুক্ত থাকা সত্ত্বেও প্রাপ্য টাকা না পেয়ে আদালতের দ্বারস্থ হলেন বিশ্বখ্যাত অজি তারকা মিচেল স্টার্ক।

[আরও পড়ুন: স্বার্থের সংঘাতের অভিযোগের খোলাখুলি উত্তর দিলেন সৌরভ]

গত দুই মরশুম থেকেই আইপিএলে দেখা যাচ্ছে না মিচেল স্টার্ককে। এমনিতে তিনি এই মুহূর্তে বিশ্বের সবথেকে বিপজ্জনক পেসারদের তালিকায় উপরের সারিতেই রয়েছেন। তাঁর অনবদ্য গতি, দুর্দান্ত সুইং এবং অতিরিক্ত বাউন্স সামলাতে নাস্তানাবুদ হতে হয় বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যানদেরও। আইপিএলে তাঁর চাহিদাও কম নয়। ২০১৮ মরশুমে কেকেআরের সঙ্গে চুক্তিবদ্ধ ছিলেন স্টার্ক। কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে ১৮ লক্ষ ডলারে চুক্তিবদ্ধ হয়েছিলেন অজি পেসার।

কিন্তু চোটের কারণে গত মরশুমে আইপিএলে খেলতে পারেননি স্টার্ক। টুর্নামেন্ট শুরুর আগেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলাকালীন চোট পান তিনি। পুরো টুর্নামেন্টে একটি বলও করেননি স্টার্ক। এই মরশুমেও আইপিএলে খেলছেন না এই বাঁ-হাতি পেসার। আসলে, ক্রিকেট অস্ট্রেলিয়া বিশ্বকাপে নিজেদের দলের সেরা পেসারকে তরতাজা অবস্থায় চাইছে, তাই এবছর আইপিএলে খেলার অনুমতি দেওয়া হয়নি স্টার্ককে।

[আরও পড়ুন: লিন-নারিন জুটিতেই বাজিমাত, একপেশে ম্যাচে রাজস্থানকে হারাল কেকেআর]

কিন্তু, পরপর দু মরশুম না খেলা সত্ত্বেও স্টার্ক কীসের টাকা দাবি করছেন? অজি পেসারের দাবি, ২০১৮ মরশুমে চোট পাওয়ার আগে তিনি একটি স্বাস্থ্য বিমা করেছিলেন লন্ডনের সংস্থার কাছে। লয়েড সিন্ডিকেট নামের সংস্থাটি ক্রিকেটারদের স্বাস্থ্য বিমা করায়। ক্রিকেটাররা চোট পেলে তাদের যাতে কোনওরকম অসুবিধা না হয় সেদিকে খেয়াল রাখাই এদের কাজ। স্টার্কের অভিযোগ, আইপিএলে খেলার আগেই স্বাস্থ্য বিমার প্রিমিয়াম দিয়েছিলেন তিনি। তাই, খেলতে না পারায় যে আর্থিক ক্ষতির সম্মুখীন তাঁকে হতে হয়েছে, তা আসলে দেওয়ার কথা এই বিমা সংস্থারই। অজি পেসারের দাবি, বিমা সংস্থার কাছে অন্তত ১৫ লক্ষ ৩০ হাজার ডলার পাওনা রয়েছে তাঁর। যদিও বিমা সংস্থার দাবি, স্টার্ক যে দাবি করছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন। সে যাই হোক, বিমা সংস্থা এবং অজি পেসারের এই আইনি লড়াইয়ে নাম জড়িয়ে গেল আইপিএলেরও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে