BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্যাটে-বলে বাজিমাত রাসেলের, নাইট ঝড়ে তছনছ পাঞ্জাব

Published by: Sulaya Singha |    Posted: March 27, 2019 11:41 pm|    Updated: March 28, 2019 12:00 am

IPL 2019: KKR beats KXIP in a high voltage match at the Eden Gardens

কেকেআর: ২১৮/৪ (উথাপ্পা- ৬৭*, রানা- ৬৩, রাসেল- ৪৮)
কিংস ইলেভেন পাঞ্জাব: ১৯০/৪ (ময়ঙ্ক- ৫৮)
২৮ রানে জয়ী কেকেআর

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডেন ফুল হাউস ছিল? ছিল। গ্যালারিতে কিং খান ছিলেন? ছিলেন। রাসেল ঝড় উঠেছিল? তা থেকেও বঞ্চিত হননি দর্শকরা। এসবই চিৎকার করে বলে দিচ্ছে বুধ-ইডেনে খুশির জোয়ার বয়ে গেল। দুয়ে দুই। আইপিএল ১২-র প্রথম দুই ম্যাচেই জয়ী নাইটবাহিনী। দীনেশ কার্তিকের জন্য এর চেয়ে ভাল শুরু আর কী-ই বা হতে পারত।

ইডেনে পাঞ্জাব ম্যাচের আকর্ষণ ছিল মূলত দু’টি কারণে। প্রথমত, আন্দ্রে রাসেলের বিপরীতে প্রাক্তন নাইট তারকা ক্রিস গেইল কেমন পারফর্ম করেন। আর অপরটি অবশ্যই পাঞ্জাব অধিনায়ক অশ্বিন। প্রথমটিতে গেইলকে বলে বলে গোল দিলেন তাঁর জাতীয় দলের সতীর্থ। শুধু ব্যাট হাতে ৪৮ রানই করলেন না, হাত ঘুরিয়ে ২১ রানে দুটো উইকেটও তুলে নেন রাসেল। গেইলের উইকেটও নেন তিনিই। যেন বারবার জানান দিতে চান, ইডেন এখন শুধুই তাঁর। গেইল এখানে অতীত। আর অশ্বিন? না, তিনি এদিন আর নতুন করে কোনও বিতর্কে জড়াননি ঠিকই। তবে চার ওভারে ৪৭ রান দিয়ে হাসির খোরাকে পরিণত হলেন। তাহলে কী দাঁড়াল? বুধবার রাতে ইডেনে পয়সা-উসুল একটি ম্যাচের সাক্ষী থাকলেন কেকেআর ভক্তরা।

SRK

টি-টোয়েন্টি ম্যাচে যখন প্রায় তিনজন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি হাঁকিয়ে ফেলেন, তখন বিপক্ষের ঘাম ছোটাই তো স্বাভাবিক। হলও তাই। দুই নাইট ওপেনার লিন ও নারিন ক্রিজে জাঁকিয়ে বসতে পারেননি। তবে খেলা ঘুরিয়ে দিল উথাপ্পা-রানা জুটি। দুর্দান্ত পার্টনারশিপ গড়ে দলকে বড় রানে পৌঁছে দিলেন তাঁরা। বাকি কাজটা করেন রাসেল। ১৭ বলে ৪৮ রান করে পাঞ্জাবের সামনে একপ্রকার অসম্ভব লক্ষ্যমাত্রা গড়ে দেন। তবে শুধু ব্যাটিং তো নয়, এদিন কেকেআর জিতল দলগত পারফরম্যান্সেই। মিলার ও ময়ঙ্ক মাঝে যেভাবে মারকাটারি হয়ে উঠেছিলেন, তাতে এক মুহূর্তের জন্য মনে হয়েছিল এই বুঝি অঘটন ঘটবে। কিন্তু আসল কাজটা করেন পীয়ূষ চাওলা। হাত সেট করে ফেলা ময়ঙ্ক আগরওয়ালকে আউট করতেই ম্যাচের ফল কার্যত স্পষ্ট হয়ে যায়। আর এই জয়ের সঙ্গেই যে নাইট সমর্থকদের আরও একবার চ্য়াম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখা শুরু হয়ে গেল, তা বলাই বাহুল্য়। তাই তো মধ্যরাতে ‘করব লড়ব জিতব রে’ স্লোগান দিয়েই মাঠ ছাড়লেন তাঁরা।

[আরও পড়ুন: ইডেনে চার ওভারে ৪৭ রান দিয়ে কটাক্ষের শিকার অশ্বিন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে