১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করে অর্থসাহায্যের সিদ্ধান্ত শহিদদের পরিবারকে

Published by: Soumya Mukherjee |    Posted: February 22, 2019 7:09 pm|    Updated: March 19, 2019 9:07 pm

IPL 2019 opening ceremony cancelled

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করে সেই টাকা পুলওয়ামার জঙ্গি হামলায় শহিদ হওয়া জওয়ানদের পরিবারকে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল। বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচ হবে কি না তা নিয়ে জল্পনার মাঝেই এই সিদ্ধান্ত নেওয়া হল বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটির বৈঠকে। বৈঠকের পর প্রশাসনিক কমিটির প্রধান বিনোদ রাই বলেন, এবার আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হচ্ছে। তার পরিবর্তে ওই টাকা শহিদদের পরিবারকে দেওয়া হবে।

বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের ম্যাচ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা আমাদের কথা ইতিমধ্যেই আইসিসিকে জানিয়েছি। বিশ্বকাপের এই ম্যাচ নিয়ে দেশের সরকারের সঙ্গেও আমাদের কথা চলছে। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।’ এই বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া না হলেও বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটির বৈঠকে আলোচনা হয়েছে, ব্যক্তিগতভাবে আইসিসি-এর কাছে জঙ্গিদের মদতদাতা কোনও দেশের সঙ্গে খেলা না ফেলতে অনুরোধ করা হবে।

CoA head Vinod Rai

পুলওয়ামার অবন্তিপোরায় জঙ্গি হামলার ফলে ৪৯ জন জওয়ানের শহিদ হওয়ার পরেই জুনের ১৬ তারিখ ভারত-পাকিস্তান বিশ্বকাপ ম্যাচ বয়কটের দাবি ওঠে দেশজুড়ে। আজ বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা হলেও এখনই এনিয়ে তাদের অবস্থান স্পষ্ট করা হয়নি।

[ইডেন থেকে পাক ক্রিকেটারদের ছবি না সরালে আন্দোলনের হুঁশিয়ারি বিজেপির]

এপ্রসঙ্গে বৈঠকের পর বিনোদ রাই বলেন, ‘সরকারের সঙ্গে এনিয়ে আমাদের কথা চলছে। তবে এখনও পর্যন্ত ১৬ জুনের ম্যাচ নিয়ে কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। ইতিমধ্যে আমরা দুটি প্রস্তাব আইসিসিকে দিয়েছে। তারমধ্যে একটি হল বিশ্বকাপের সময় খেলোয়াড়দের আরও নিরাপত্তা দেওয়ার ব্যবস্থা করা। পাশাপাশি ক্রিকেট খেলে এমন দেশগুলিকে আমরা সন্ত্রাসবাদের আতুঁরঘর হিসেবে চিহ্নিত হওয়া দেশের সঙ্গে সম্পর্ক না রাখার জন্য অনুরোধ করেছি।’

সূত্রের খবর, বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটির পক্ষ থেকে পাকিস্তানকে ৩০ মে থেকে শুরু হতে চলা ক্রিকেট বিশ্বকাপে অংশ না নিতে দেওয়ার অনুরোধ করা হবে। যদিও আইসিসি-র নিয়ম অনুযায়ী একটি দেশ অন্য একটি দেশকে বিশ্বকাপ থেকে বাদ দেওয়ার আবেদন করতে পারে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে