১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধোনি–রোহিতদের টপকে প্রথম ক্রিকেটার হিসেবে টি–২০’‌তে অনন্য রেকর্ডের মালিক হলেন বিরাট

Published by: Abhisek Rakshit |    Posted: October 15, 2020 11:02 pm|    Updated: October 15, 2020 11:41 pm

Virat Kohli Creates History Becoming First Cricketer To Play 200 T20 Matches For A Team | Sangbad Pratidin‌‌

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), রোহিত শর্মারা (Rohit Sharma) পারেননি। সেই কৃতিত্বই এবার অর্জন করলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। প্রথম ক্রিকেটার হিসেবে টি–টোয়েন্টি ক্রিকেটে একই দলের হয়ে ‌২০০টি ম্যাচ খেলার রেকর্ড গড়লেন তিনি। বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবের (Kings XI Punjab) বিরুদ্ধে ম্যাচে এই কৃতিত্ব অর্জন করলেন বিরাট।

মোট ম্যাচ খেলার হিসেবে বিরাটের থেকে কিছুটা এগিয়ে মহেন্দ্র সিং ধোনি। কিন্তু মাঝে দু’‌বছর চেন্নাই সুপার কিংস নির্বাসিত থাকায় পুনের হয়ে খেলেন মাহি। রোহিত মুম্বইয়ের দলে সুযোগ পাওয়ার আগে ডেকান চার্জাসের হয়েও খেলেছেন। কিন্তু বিরাট আইপিএল শুরু হওয়ার দিন থেকেই আরসিবির সদস্য ছিলেন। দল যেখানে মোট ২০৪টি ম্যাচ (আইপিএল ও চ্যাম্পিয়্ন্স ট্রফি মিলিয়ে) খেলেছে, সেখানে বিরাট মাঠে নেমেছেন ২০০টি ম্যাচে অর্থাৎ মাত্র ৪টে ম্যাচে মাঠে নামতে পারেননি তিনি। আর এদিন মাঠে নেমেই এই কৃতিত্ব অর্জন করলেন তিনি।যদিও ম্যাচে অবশ্য আরসিবি আট উইকেটে হেরে যায় কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে। প্রথমে ব্যাট করে বিরাটরা তোলেন ছয় উইকেটে ১৭১ রান। জবাবে শেষ বলে জয়ের রান তোলে পাঞ্জাব। যদিও জেতা ম্যাচ প্রায় কঠিন করে ফেলেছিলেন রাহুলরা।

[আরও পড়ুন: আই লিগ জয়ের ট্রফি নিয়ে কীভাবে সেলিব্রেশন, কোন পথে শোভাযাত্রা? জানিয়ে দিল মোহনবাগান]

এদিকে, শারীরিক গঠনের জন্য সোশ্যাল মিডিয়ায় ট্রোলড হলেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) খেলোয়াড় ঋষভ পন্থ (Rishav Pant)। সম্প্রতি তাঁর ফিটনেস টেস্টের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছিল দলের পক্ষ থেকে। আর সেখানেই নেটিজেনদের একাংশ কুরুচিকর মন্তব্য করেন ঋষভকে উদ্দেশ্য করে। যা নিয়ে রীতিমতো সরগরম নেটদুনিয়া।

 

[আরও পড়ুন: ফের ভুল গুগলের! এবার শচীনকন্যা সারাকে বানিয়ে দিল শুভমন গিলের ‘স্ত্রী’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে