Advertisement
Advertisement
Mahendra Singh Dhoni

Mahendra Singh Dhoni: ধোনি ম্যানিয়ায় মজে পশ্চিমবঙ্গ পুলিশ! কিন্তু কীভাবে?

'থালা ফর অ্যা রিজন'!

West Bengal Police uses 'Thala For A Reason' trend based on Mahendra Singh Dhoni to revisit their foundation year। Sangbad Pratidin
Published by: Sabyasachi Bagchi
  • Posted:December 14, 2023 5:49 pm
  • Updated:December 14, 2023 5:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চার বছরের বেশি সময় হয়ে গেল আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। বছরের একটা নির্দিষ্ট সময় তাঁকে আইপিএল-এর (IPL) মঞ্চে দেখা যায়। প্রায় সোশাল মিডিয়াতে ভাইরাল হয়ে ওঠেন। তিনি এক ও অদ্বিতীয় মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। মাঠ এবং মাঠের বাইরে তিনি যেখানেই থাকুন, তাঁকে ঘিরে থাকে অগণিত ভক্ত। কিন্তু ধোনির প্রতি ভালোবাসা এমন পর্যায়ে যেতে পারে, সেটা জানলে চমকে উঠবেন। সোশাল মিডিয়াতে পশ্চিমবঙ্গ পুলিশের (West Bengal Police) একটি পোস্ট ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে ধোনি ম্যানিয়ায় মজে রয়েছে পশ্চিমবঙ্গ পুলিশ। এর আগে দিল্লির গজোধর নামের এক ছাত্র পরীক্ষার উত্তরপত্রে ‘থালা’ লিখেছে। সেইজন্য ছেলেটিকে সাসপেন্ড করেছিল স্কুল কর্তৃপক্ষ।

পশ্চিমবঙ্গ পুলিশের ধোনিপ্রেম অবশ্য বেশ অভিনব। ব্রিটিশ আমলে তৈরি হয়েছিল পশ্চিমবঙ্গ পুলিশ। জন্ম ১৮৬১ সালে। আর পশ্চিমবঙ্গ পুলিশের এই জন্মলগ্নেই লুকিয়ে রয়েছে যাবতীয় সংখ্যাতত্ত্বের হিসেব নিকেশ। ১৮৬১-এর প্রতিটি সংখ্যাকে আলাদাভাবে যোগ করলে, ফলাফল আসছে ১+৮+৬+১ = ১৬। এর পর এই যোগফলের প্রতিটি সংখ্যাকে এবার আলাদাভাবে যোগ করা যাক। ১+৬ = ৭। এই সংখ্যাতত্ত্বের হিসেবেই ধোনির সঙ্গে নিজেদের জড়িয়ে ফেলেছে পশ্চিমবঙ্গ পুলিশ। রাজ্য পুলিশের X হ্যান্ডেলে সেই সংখ্যাতত্ত্বের হিসেব পোস্টও করা হয়েছে। সঙ্গে হ্যাশট্যাগ দিয়ে লেখা হয়েছে, ‘থালা ফর আ রিজন’।

Advertisement

[আরও পড়ুন: অজি স্পিনার নাথান লিয়নের কোচ রবিচন্দ্রন অশ্বিন! সামনে এল চমকে দেওয়া তথ্য]

 

Advertisement

কেরিয়ারের প্রথম থেকেই সাত নম্বর জার্সি গায়ে চাপিয়ে খেলেছেন ধোনি। টিম ইন্ডিয়া (Team India) হোক কিংবা আইপিএলে (IPL) চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings), ধোনির গায়ে সবসময় ৭ নম্বর জার্সি দেখা গিয়েছে। কারণ তাঁর জন্ম ৭ জুলাই। সাত নম্বর মাসের সাত নম্বর দিন। সেই থেকেই তাঁর জার্সি নম্বর হয়েছে সাত। এদিকে চেন্নাই তাঁকে ডাকা হয় ‘থালা’ বলে। তামিল শব্দের মানে অর্থ ‘লিডার’। সম্প্রতি ধোনি-ভক্তরা সোশাল মিডিয়ায় একটি হ্যাশট্যাগ তৈরি করেছেন, ‘থালা ফর অ্যা রিজন’। আর সেই হ্যাশট্যাগে ছেয়ে গিয়েছে নেট দুনিয়া। সবাই নিজেদের সঙ্গে মাহির মিল খুঁজে বের করতে ব্যস্ত। আর এরইমধ্যে ‘ক্যাপ্টেন কুল’-এর সঙ্গে নিজেদের জড়িয়ে ফেলল পশ্চিমবঙ্গ পুলিশ।

[আরও পড়ুন: তারকা বিদেশি কিডনির জটিল রোগে আক্রান্ত! আইপিএলের আগে ব্যাপক চাপে আরসিবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ