Advertisement
Advertisement

Breaking News

শিয়ালদহ উড়ালপুল

স্বাস্থ্য পরীক্ষার জন্য চারদিন বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুল, কলকাতায় তীব্র যানজটের আশঙ্কা

জানেন, কোন তিনদিন বন্ধ থাকবে উড়ালপুলটি?

Sealdah Flyover will be closed for health examination in August
Published by: Tanumoy Ghosal
  • Posted:July 24, 2019 8:00 pm
  • Updated:July 25, 2019 1:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  এবার স্বাস্থ্য পরীক্ষা হবে শিয়ালদহ উড়ালপুল বা বিদ্যাপতি সেতুর। আগস্ট মাসে টানা চারদিন যান চলাচল বন্ধ থাকবে শহরের ব্যস্ততম এই সেতুতে। ওই চারদিন সেন্ট্রাল অ্যাভিনিউ ও ইএম বাইপাস দিয়ে ঘুরপথে চলবে যানবাহন। তীব্র যানজটে শহরবাসীকে ভোগান্তিতে পড়তে হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন: রাতের কলকাতায় ফের নিগৃহীতা ২ তরুণী, পুলিশের জালে ইভটিজাররা]

প্রসঙ্গত, স্বাস্থ্য পরীক্ষা না হলে, জানাই যেত না যে, উল্টোডাঙা ও বাঘাযতীন উড়ালপুলের ফাটল ধরেছে। ফাটলের জন্য দু’দিন যান চলাচল বন্ধ ছিল উল্টোডাঙা উড়ালপুলে। এখন একটি লেন চালু রেখে উড়ালপুল মেরামতির কাজ চলছে। উল্টোডাঙা উড়ালপুলের পর স্বাস্থ্য পরীক্ষা করা হয় কালীঘাট সেতুর। তবে কালীঘাট সেতুতে অবশ্য কোনও ত্রুটি ধরা পড়েনি। তবে মঙ্গলবার স্বাস্থ্য পরীক্ষার সময়ে ফাটল ধরা পড়ে বাঘাযতীন উড়ালপুলে। বিশেষজ্ঞদের মতে, ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্যই ওই উড়ালপুলের ক্ষতি হয়েছে। মেরামতির জন্য বাঘাযতীন উড়ালপুলে কয়েকদিন যান চলাচল বন্ধ রাখা হতে পারে বলে শোনা যাচ্ছে। আর এবার নজরে শিয়ালদহ উড়ালপুল বা বিদ্যাপতি সেতু।

Advertisement

শিয়ালদহ স্টেশনে একেবারেই লাগোয়া এই উড়ালপুলে যানচলাচলের বিরাম নেই। রাতের দিকে ভারী পণ্যবাহী ট্রাকও চলে। উত্তর কলকাতার সঙ্গে মধ্য ও দক্ষিণ কলকাতার সংযোগ রক্ষা করেছে এই শিয়ালদহ উড়ালপুল বা বিদ্যাপতি সেতু। সেতুর দু’পাশে, এমনকী নিচেও রয়েছে অজস্র দোকান। তাই ঝুঁকি নিতে রাজি নন কেএমডিএ কর্তৃপক্ষ। কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর, স্বাস্থ্য পরীক্ষার জন্য তিনদিন উড়ালপুলে যান চলাচল বন্ধ রাখার অনুরোধ করে কেএমডিএ কর্তৃপক্ষ। সিদ্ধান্ত হয়েছে, আগস্ট মাসের ১৫ থেকে ১৮ তারিখ অর্থাৎ টানা চারদিন যান চলাচল বন্ধ থাকবে শিয়ালদহ উড়ালপুলে। ওই চারদিন সমস্ত গাড়ি ঘুরিয়ে দেওয়া হবে সেন্ট্রাল অ্যাভিনিউ ও ইস্টার্ন মেট্রোপলিটন বাইপাস দিয়ে। কিন্তু যানজট কি সামাল দেওয়া যাবে? তেমনটা আশা করছেন না কলকাতা ট্রাফিক পুলিশের কর্তারাই।

Advertisement

[আরও পড়ুন: পুজোর আগেই ভোলবদল শিয়ালদহ স্টেশনের, যাত্রীদের সুবিধায় তৈরি ‘স্পা’]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ