১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আড়াই গুণ দামে ইডেনে ভারত-নিউজিল্যান্ড ম্যাচের টিকিট বিক্রি, গ্রেপ্তার ১১

Published by: Paramita Paul |    Posted: November 21, 2021 12:04 pm|    Updated: November 21, 2021 1:59 pm

11 arrested in connection with Ticket Black for India Vs New Zealand T20 match in Eden Gardens | Sangbad Pratidin

অর্ণব আইচ: প্রায় দু’বছর পর ইডেনে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। আর সেই ম্যাচকে ঘিরে চড়েছে উত্তেজনার পারদ। তার সঙ্গে চড়চড়িয়ে বেড়েছে টিকিটের দামও। অভিযোগ উঠেছে, টিকিটের কালোবাজারিরও। সেই অভিযোগেই ইডেন গার্ডেন্স (Eden Gardens) চত্বর থেকে ১১ জনকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। বাজেয়াপ্ত হল ভারত বনাম নিউজিল্যান্ডের টি-২০ ম্যাচের (India Vs New Zealand T-20 Match) ৬০টি টিকিটও। রবিবার তাদের আদালতে পেশ করা হবে।

পুলিশ সূত্রে খবর, ইডেনের ক্লাব হাউজের পাশেই চলছিল টিকিট বিক্রির চক্র। সাড়ে ছশো টাকার টিকিটের দাম হয়েছিল দেড় হাজার টাকা। দেড় হাজার টাকার টিকিটের দাম দাঁড়িয়েছিল প্রায় ৪ হাজার টাকা। অর্থাৎ প্রায় সব টিকিটই আড়াই গুণ দামে বিক্রি হচ্ছিল। শনিবার দুপুরেই বিষয়টি সামনে আসে। তার পরই সক্রিয় হয় পুলিশ। অভিযান চালিয়ে টিকিটের কালোবাজারির সঙ্গে যুক্ত ১১ জনকে গ্রেপ্তার করে পুলিশ। টিকিটের কালোবাজারি রুখতে রবিবার সকাল থেকেই ইডেন চত্বরে কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ।

[আরও পড়ুন: দিঘায় কাঁকড়া ভাজা খেয়ে বিপত্তি, প্রাণ গেল বেহালার পর্যটকের]

Mamata Banerjee may get invitation for Eden T20 match
 
উল্লেখ্য, সিরিজের নিরিখে এই ম্যাচ তেমন গুরুত্বপূর্ণ না হলেও, কলকাতাবাসীর কাছে এই ম্যাচের গুরুত্ব অপরিসীম। কারণ, প্রায় দু’বছর বাদে কলকাতায় ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। উপরি পাওনা হল, এবার দর্শকরাও স্টেডিয়ামমুখো হওয়ার সুযোগ পাচ্ছেন। ইডেনে ক্রিকেটের প্রত্যাবর্তনকে স্মরণীয় করে রাখতে রীতিমতো রাজসূয় যজ্ঞের আয়োজন করছে বঙ্গ ক্রিকেট সংস্থা সিএবি (CAB)।
 
India vs New Zealand: Team India head coach Rahul Dravid visits Eden Gardens before third T-20

 

জানা গিয়েছে, এদিন ইডেনের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজাবেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায়। খেলা দেখতে গ্যালারিতে হাজির থাকবেন সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনকড়ও। কোভিডবিধি মেনে মাঠে উপস্থিত থাকবেন ৭০ শতাংশ দর্শক। তিনটি আসন অন্তর একটি করে আসন ফাঁকা রাখা হবে। 

[আরও পড়ুন: বিপাকে মধ্যবিত্ত, রাজ্য সরকারের বিনামূল্যের তালিকা থেকে বাদ বেশকিছু ওষুধ]

প্রসঙ্গত, দু’বছর আগে দেশের মাঠে প্রথম গোলাপি বলের টেস্ট খেলেছিলেন বিরাট কোহলিরা। ইডেনে অনুষ্ঠিত হয়েছিল সেই ম্যাচ। তারপর নেমে আসে করোনা মহামারী। এই মহামারী আবহে গত দু’বছর ইডেনে কোনও আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা যায়নি। এবার ইডেনে হচ্ছে ম্যাচ।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে