২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হাইভোল্টেজ ম্যাচের আগে ইডেনে বুর্জ খলিফার লেজার শো, দেদার চলছে টিকিটের কালোবাজারি

Published by: Subhajit Mandal |    Posted: November 20, 2021 6:26 pm|    Updated: November 20, 2021 7:59 pm

Eden Gardens all set to welcome India and New Zealand for 3rd T-20 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই ইডেন গার্ডেন্সে (Eden Gardens) ভারত-নিউজিল্যান্ড ম্যাচ। সিরিজের নিরিখে এই ম্যাচ তেমন গুরুত্বপূর্ণ না হলেও, কলকাতাবাসীর কাছে এই ম্যাচের গুরুত্ব অপরিসীম। কারণ, প্রায় দুবছর বাদে কলকাতায় ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। উপরি পাওনা হল, এবার দর্শকরাও স্টেডিয়ামমুখো হওয়ার সুযোগ পাচ্ছেন। স্বাভাবিকভাবেই এই হেভিওয়েট ম্যাচের আগে সেজে উঠেছে ইডেন।

Eden Gardens all set to welcome India and New Zealand for 3rd T-20

ইডেনে ক্রিকেটের প্রত্যাবর্তনকে স্মরণীয় করে রাখতে রীতিমতো রাজসূয় যজ্ঞের আয়োজন করছে বঙ্গ ক্রিকেট সংস্থা সিএবি (CAB)। শনিবার সন্ধে থেকে অভিনব আলোকসজ্জায় রীতিমতো ঝলমল করছে ইডেন চত্বর। ক্লাবহাউস-সহ চারটে ব্লকের বাইরে বসেছে ‘গোগো’ লাইট। যা দিয়ে বেরোচ্ছে লেজার বিম। স্টেডিয়ামের বাইরে চলছে অভিনব লেজার লাইটের প্রদর্শনী। চলতি বছর দুর্গাপুজোয় (Durga Puja 2021) গোটা রাজ্যের নজর কেড়েছিল শ্রীভূমির ‘বুর্জ খলিফা’র (Burj Khalifa) আলোকসজ্জা। তার দায়িত্বে ছিল যে সংস্থা, তাদেরই ইডেনে ভারত-নিউজিল্যান্ড ম্যাচের আগে এই আলোকসজ্জার দায়িত্ব দিয়েছিল ইডেন কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: কৃষক স্বার্থের থেকে রাজনীতিকে বেশি গুরুত্ব দিলেন মোদি, তোপ সুপ্রিম কোর্টের গড়া কমিটির সদস্যের]

সিএবির অন্দরের খবর, কোভিড বিধি না থাকলে রোহিতদের (Rohit Sharma) জন্য আরও রাজকীয় আয়োজন করা হত। কিন্তু করোনা (Coronavirus) বিধি মানতে তা করা সম্ভব হচ্ছে না। করোনা বিধি মেনে ক্রিকেটারদের প্রবেশের আলাদা বন্দোবস্ত করা হয়েছে। দর্শকরা যাতে করোনা বিধি বজায় রাখেন সেদিকে বাড়তি নজর রাখা হচ্ছে।শুধু সিএবি নয়, পশ্চিমবঙ্গ সরকারও ইডেনের ম্যাচের দিকে নজর রেখে কলকাতার নাইট কারফিউ শিথিল করেছে। রবিবার রাত ১১টার বদলে নাইট কারফিউ চলবে রাত ১টা পর্যন্ত।  এবারে স্টেডিয়ামে মাত্র ৭০ শতাংশ দর্শকপ্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। যার ফলে টিকিট সংখ্যা নগণ্য। এমনিতেই ইডেনে কোনও ম্যাচ হলে টিকিটের হাহাকার দেখা যায়। এবারে সেই হাহাকার যেন আরও বেশি। আর এই পরিস্থিতির সুযোগে টিকিটে দেদার কালোবাজারিরও অভিযোগ উঠছে। সোশ্যাল মিডিয়াতেও তিনগুণ দামে বিকোচ্ছে টিকিট। যা নিয়ে ক্রিকেটপ্রেমীদের একাংশ হতাশ।

Eden Gardens all set to welcome India and New Zealand for 3rd T-20

[আরও পড়ুন: ‘ইমরান খান আমার বড় ভাই’, ফের ‘পাকিস্তান প্রেম’ নিয়ে বিতর্কে কংগ্রেস নেতা সিধু]

এদিকে, রবিবারের ম্যাচ খেলতে শনিবার দুপুরেই কলকাতায় পৌঁছেছে দুই দল। আপাতত শহরের এক বেসরকারি হোটেলে রাখা হয়েছে ভারত এবং নিউজিল্যান্ড দলের সমর্থকদের। ম্যাচের আগে পর্যন্ত জৈব বলয়ে থাকতে হবে তাদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে