BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পে ব্যাপক সাড়া, ২৩ দিনে জমা পড়ল এক কোটির বেশি আবেদন পত্র

Published by: Tiyasha Sarkar |    Posted: September 8, 2021 9:33 pm|    Updated: September 8, 2021 9:33 pm

2 crore people submitted application for laxmir Bhandar within less than one month | Sangbad Pratidin

মলয় কুণ্ডু: প্রতিশ্রুতি মতো তৃতীয়বার সরকার গড়েই মহিলাদের জন্য ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের কাজ শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ব্যাপক সাড়াও মিলেছে। এক মাসেরও কম সময়ে এক কোটিরও বেশি ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র আবেদন পত্র জমা পড়েছে দুয়ারে সরকার শিবিরে।

নবান্ন সূত্রে খবর, বুধবার পর্যন্ত দুয়ারে সরকার (Duare Sarkar) শিবিরে এসেছেন প্রায় তিন কোটি মানুষ। বিভিন্ন প্রকল্পের পরিষেবার জন্য আবেদন করার পাশাপাশি শুধুমাত্র ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পে এদিন পর্যন্ত আবেদন জমা পড়ার সংখ্যা ১.০৮ কোটি। গত ১৬ আগস্ট থেকে শুরু হয়েছে দুয়ারে সরকার শিবির। মাত্র ২৩ দিনেই এই বিপুল সংখ্যক আবেদন জমা পড়েছে। 

[আরও পড়ুন:মনুয়া কাণ্ডের ছায়া! প্রেমিকের সঙ্গে ষড়যন্ত্র করে স্বামীকে খুন ]

‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পে রাজ্যের প্রায় দু’কোটি মহিলা আবেদন জানাতে পারে বলে মনে করছেন রাজ্যের প্রশাসনিক কর্তারা। দুয়ারে সরকার শিবির থেকে  প্রায় ১.৫৬ কোটি মহিলা আবেদনপত্র সংগ্রহ করেছেন। তার মধ্যে এদিন পর্যন্ত প্রায় ১.০৮ কোটি মহিলা তা পূরণ করে জমাও দিয়ে দিয়েছেন।

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের আগে রাজ্যবাসীর স্বার্থে একাধিক প্রকল্প চালু করার প্রতিশ্রুতি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার মধ্যে ছিল কৃষকবন্ধু, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, লক্ষ্মীর ভাণ্ডার। তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই প্রতিশ্রুতি পূরণ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষকবন্ধু, স্টুডেন্টস ক্রেডিট কার্ডের মতোই শুরু হয়েছে ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের কাজ। এই প্রকল্পে সাধারণ মহিলারা প্রতিমাসে পাবেন ৫০০ টাকা করে। এসসি, এসটি, ওবিসি মহিলারা পাবেন মাসে হাজার টাকা করে। বুধবার সন্ধে পর্যন্ত রাজ্যে ৬৫ হাজার ৭১টি শিবির করা হয়েছে। সেই শিবির থেকে প্রায় তিন কোটিরও বেশি মানুষকে বিভিন্ন সরকারি পরিষেবা দেওয়া হয়েছে বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে।

[আরও পড়ুন:পাশে থাকার বার্তা! বিভেদ ভুলে ‘দুয়ারে সরকার’ প্রকল্পের ফর্ম ফিলাপ করছেন BJP নেতারাও ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে