Advertisement
Advertisement
independence day

স্বাধীনতা দিবস উপলক্ষে সেজে উঠছে রেড রোড, নিরাপত্তায় ২০০০ পুলিশ, ৬ টি ওয়াচ টাওয়ার

পুলিশ সহায়তা কেন্দ্র থাকছে ৬ টি।

2 thousand police personnel, 6 watch towers at independence day celebration in red road | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:August 13, 2023 3:47 pm
  • Updated:August 13, 2023 3:47 pm

অর্ণব আইচ: হাতে মাত্র আর একদিন। মঙ্গলবার ৭৭ তম স্বাধীনতা দিবস। তার আগে সেজে উঠছে রেড রোড। মুড়ে ফেলা হচ্ছে নিরাপত্তা বেষ্ঠনীতে। থাকবে ২০০০ পুলিশ কর্মী।

জানা গিয়েছে, স্বাধীনতা দিবস উপলক্ষে রবিবার থেকেই শহরে শুরু হয়েছে নাকা চেকিং। শহরে ১০০ টি নাকা পয়েন্ট করা হয়েছে। শহরের সমস্ত গেস্ট হাউসে তল্লাশি করা হবে। স্বাধীনতা দিবসে রেড রোড থাকবে ২০০০ পুলিশ কর্মী। স্যান্ড ব্যাগ মোর্চা থাকছে ৪ টি। স্যান্ড ব্যাগ বাঙ্কার থাকছে ১১ টি। ওয়াচ টাওয়ার করা হচ্ছে ৬টি। পুলিশ সহায়তা কেন্দ্র থাকছে ৬ টি।

Advertisement

Advertisement

[আরও পড়ুন: বেহালা দুর্ঘটনা থেকে শিক্ষা, হকারদের বসতে হবে স্কুল গেটের ১০ ফুট দূরে!]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রেড রোডকে মোট ১৩ টি জোনে ভাগ করা হচ্ছে। তার মধ্যে ৮৬ টি সেক্টর থাকছে। দায়িত্বে থাকছেন ডেপুটি কমিশনার পদমর্যাদা অফিসার ১৭ জন। তাছাড়াও ট্রাফিকের জন্য থাকছেন আরও ২ জন। ৪৬ জন থাকবেন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদা অফিসার। জানা গিয়েছে, ১৪ তারিখ রাত ১০ টা থেকে ধর্মতলার ডাউন ব়্যাম্প বন্ধ থাকবে। অনুষ্ঠানের সময় রেড রোড, কেপি রোড, লাভারস লেন, হসপিটাল রোড, কুইন্স ওয়ে, মেয়ো রোড, ডাফরিন রোড, আউটট্রাম রোড, আর আর অ্যাভিনিউ, কিংস ওয়ে বন্ধ থাকবে। বিকল্প হিসাবে স্যান্ড রোড ও জহরলাল নেহেরু রোড দিয়ে যাতায়াত করতে হবে।

[আরও পড়ুন: ভাত-কাপড়ের অঙ্গীকার ভুললে চলবে না, খোরপোশ দিতেই হবে, নির্দেশ কলকাতা হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ