Advertisement
Advertisement
Abhishek Banerjee

লক্ষ্য তফসিলি ভোট, মন জয়ের কৌশল বাছতে মঙ্গলে বৈঠক অভিষেকের

ব্রিগেডের মেগা সমাবেশ থেকে লোকসভা সুর বেঁধে দিয়েছেন। ভোটযুদ্ধে লড়াইয়ের সৈনিক নির্বাচনও হয়ে গিয়েছে। স্ট্র্যাটেজিও মোটের উপর তৈরিই। এবার তৃণমূলের নজরে তফসিলি জাতি ও উপজাতিভুক্তদের ভোট। তাঁদের মন জয় করতে ঠিক কী কৌশল নেওয়া হবে, তা ঠিক করতে বৈঠকে বসতে চলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নজরুল মঞ্চে বৈঠক করবেন বলেই জানা গিয়েছে।

2024 Lok Sabha Election: Abhishek Banerjee wants to win heart as He intends to get the vote of SC-ST

ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:March 11, 2024 12:12 pm
  • Updated:March 11, 2024 2:18 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ব্রিগেডের মেগা সমাবেশ থেকে লোকসভা নির্বাচনের(2024 Lok Sabha Election) সুর বেঁধে দিয়েছেন মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়রা। হাইভোল্টেজ ভোটযুদ্ধে লড়াইয়ের সৈনিক নির্বাচনও হয়ে গিয়েছে। স্ট্র্যাটেজিও মোটের উপর তৈরিই। এবার তৃণমূলের নজরে তফসিলি জাতি ও উপজাতিভুক্তদের ভোট। তাঁদের মন জয় করতে ঠিক কী কৌশল নেওয়া হবে, তা ঠিক করতে বৈঠকে বসতে চলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। মঙ্গলবার নজরুল মঞ্চে বৈঠক করবেন বলেই জানা গিয়েছে।

তৃণমূলের প্রার্থী তালিকায় রয়েছেন তফসিলি জাতিভুক্ত ১০ জন। তাঁরা হলেন কোচবিহারের জগদীশচন্দ্র বসুনিয়া, জলপাইগুড়ির নির্মলচন্দ্র রায়, রানাঘাটের মুকুটমণি অধিকারী, জয়নগগরের প্রতিমা মণ্ডল, মথুরাপুরের বাপি হালদার, আরামবাগের মিতালী বাগ, বাঁকুড়ার বিষ্ণুপুরের সুজাতা মণ্ডল, বর্ধমান পূর্বের ডঃ শর্মিলা সরকার, বোলপুরের অসিত কুমার মাল এবং বনগাঁর বিশ্বজিৎ দাস। তফসিলি উপজাতিভুক্ত ৩ জন হলেন আলিপুরদুয়ারের প্রকাশচিক বরাইক, দার্জিলিংয়ের গোপাল লামা এবং ঝাড়গ্রামের কালীপদ সোরেন। সদ্য টিকিট পাওয়া কাঁথির উত্তম বারিক এবং পুরুলিয়ার শান্তিরাম মাহাতো অন্যান্য অনগ্রসর শ্রেণিভুক্ত। শুধুমাত্র উত্তরবঙ্গের তফসিলি জাতি, উপজাতিভুক্তরা আগামিকালের বৈঠকে থাকবেন না। বাকিরা থাকবেন সকলেই। কারণ, আগামী ১৪ মার্চ জলপাইগুড়ি যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখানে একটি বৈঠক করবেন তিনি। ওই বৈঠকেই থাকবেন উত্তরবঙ্গের তফসিলি প্রার্থীরা। মঙ্গলবারের বৈঠকে প্রতি ব্লক থেকে কমপক্ষে ৫-৭ জন এসসি, এসটি এবং ওবিসি প্রতিনিধিরাও থাকবেন।

Advertisement

[আরও পড়ুন: মুখ পোড়ার ভয়? ব্রিগেডে পালটা সভা চায় না বিজেপি]

বলে রাখা ভালো, এর আগে অভিষেক দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, “যেখানে যেখানে তৃণমূলের বিধায়ক নেই, সেখানে ব্লক সভাপতিরা নিজেদের মধ্যে আলোচনা করে আপনাদের বিধানসভার ১০জন তফসিলি জাতি ও ৫জন তফসিলি উপজাতিভুক্তদের নাম পাঠাবেন। এমন নাম পাঠাবেন যাঁদের গ্রহণযোগ্যতা রয়েছে। যাঁরা বিজেপির বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত। যাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইয়ের সমর্থক। এই ১৫ জনকে আমরা কাজে লাগাব। যেভাবে বছরের পর বছর বিজেপি তফসিলি জাতি, উপজাতি শ্রেণিভুক্তদের উপর অত্যাচার করছে সেকথা আমরা তুলে ধরব। এমন নাম পাঠাবেন না যে আপনার কাছের লোক তাই পাঠিয়ে দিলেন। আমরা খতিয়ে দেখব। বাংলায় যে কটি বুথ রয়েছে সেই প্রতিটা বুথ থেকে চারটি করে নাম ২৯ ফেব্রুয়ারির মধ্যে দলের কাছে পাঠাবেন।‌ মাদার সংগঠন থেকে দুজন, একজন মহিলা সংগঠন ও একজন যুব সংগঠনের (যাঁর বয়স ৪০ বছরের কম)। এই সেনাদের আমরা কাজে লাগাব।” সূত্রের খবর, সেই নাম ইতিমধ্যেই দলের কাছে পৌঁছে গিয়েছে। আর তার পরই আগামিকাল বৈঠক। ভোটে কীভাবে কাজ করবেন তাঁরা, বৈঠকে সেই দিকনির্দেশ করবেন অভিষেক।

Advertisement

[আরও পড়ুন: লোকসভা ভোটে পৃথক লড়াইয়ের ঘোষণা কুড়মিদের, বাংলায় কজন প্রার্থী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ