Advertisement
Advertisement
2024 Lok Sabha Election

এখনও কাটেনি প্রার্থী জট, দিল্লিতে ফের সুকান্ত-শুভেন্দুকে তলব

বাংলায় এখনও ২৩ আসনে প্রার্থীর নাম ঘোষণা বাকি।

2024 Lok Sabha Election: BJP leader Sukanta Majumdar and Suvendu Adhikari will visit Delhi to finalize candidate list
Published by: Sayani Sen
  • Posted:March 21, 2024 11:35 pm
  • Updated:March 21, 2024 11:48 pm

বুদ্ধদেব সেনগুপ্ত: লোকসভা নির্বাচন সামনেই। দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। তা সত্ত্বেও এখনও পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করেনি বিজেপি। বাংলায় এখনও ২৩ আসনে প্রার্থীর নাম ঘোষণা বাকি। এই পরিস্থিতিতে ফের সুকান্ত, শুভেন্দুদের দিল্লিতে তলব। সূত্রের খবর, শুক্রবার রাতেই দিল্লির উদ্দেশে রওনা দেবেন তাঁরা। শনিবার কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকের সম্ভাবনা।

গত সোমবার অমিত শাহ ও জে পি নাড্ডার সঙ্গে বৈঠক করেন সুকান্ত ও শুভেন্দুরা। সূত্রের খবর, মেদিনীপুরে দিলীপ ঘোষকে ঠেকাতে মরিয়া আর্জি জানান দুজনেই। তাঁদের দাবি, তৃণমূলের তরফ থেকে মেদিনীপুরে যেহেতু জুন মালিয়াকে প্রার্থী করেছে তৃণমূল, তাই সেখানে কোনও তারকাকেই প্রার্থী করার ক্ষেত্রে জোরাল সওয়াল করেন তাঁরা। যদি একান্তই রাজনৈতিক কোনও ব্যক্তিকে প্রার্থী করতে হয়, সেক্ষেত্রে বিরোধী দলনেতার ভাই সদ্য বিজেপিতে যোগ দেওয়া দিব্যেন্দুকে প্রার্থী করার দাবি জানানো হয় বলেও জানা গিয়েছে।

Advertisement

[আরও পড়ুন: বিবাহিত মহিলাকে নিয়ে পালানোর শাস্তি! যুবককে জুতো চাটিয়ে মূত্রপান করানো হল মধ্যপ্রদেশে]

দার্জিলিং, রায়গঞ্জ, দমদম, মেদিনীপুর আসানসোলের প্রার্থীদের নিয়ে দীর্ঘ আলোচনা হয় সোমবারের বৈঠকে। অনেক ক্ষেত্রেই প্রার্থীদের নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বঙ্গ নেতাদের মতানৈক্য হয় বলে সূত্রের খবর। বিশেষ করে দার্জিলিং ও মেদিনীপুর আসনের প্রার্থীদের নিয়ে। সূত্রের খবর, দিলীপ ঘোষকে ডায়মন্ড হারবারে প্রার্থী করে মেদিনীপুরে মহিলা প্রার্থী দেওয়ার পক্ষে বঙ্গ নেতারা সওয়াল করেন। যদিও কেন্দ্রীয় নেতৃত্ব দিলীপ ঘোষকেই প্রার্থী করতে চান বলে জানা গিয়েছে। উল্লেখ্য, গত ২ মার্চ গেরুয়া শিবিরের তরফে বাংলার ২০ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয়। কিন্তু বিতর্কের জেরে ভোটযুদ্ধ থেকে সরে আসেন আসানসোলের প্রার্থী ভোজপুরী গায়ক পবন সিং। তার ফলে বাংলায় এখনও ২৩ আসনে প্রার্থী দিতে হবে বিজেপিকে। শনিবারের বৈঠকের পর প্রার্থী তালিকা ঘোষণা হয় কিনা, সেটাই দেখার।

Advertisement

[আরও পড়ুন: প্রার্থী বাছাইয়েও শুভেন্দু-সুকান্ত দ্বন্দ্ব, সিদ্ধান্ত নিতে হিমশিম খাচ্ছে দিল্লি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ