Advertisement
Advertisement

Breaking News

C V Ananda Bose

ভোটে ‘অশান্তি’র অভিযোগ জানাতে চালু রাজভবনের পোর্টাল, সন্দেশখালির জন্যও বিশেষ পদক্ষেপ

পঞ্চায়েত নির্বাচনের সময় অভিযোগ জানানোর জন্য ‘পিসরুম’ চালু করেছিলেন।

2024 Lok Sabha Election: WB GUV C V Ananda Bose launches 'Log Sabha' portal

ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:March 17, 2024 10:02 pm
  • Updated:March 17, 2024 10:12 pm

সুদীপ রায়চৌধুরী: পঞ্চায়েত নির্বাচনের সময় মানুষের অভিযোগ জানানোর জন‌্য ‘পিসরুম’ চালু করেছিলেন। এবার লোকসভা নির্বাচনকে সামনে রেখে রাজভবনে একই উদ্দেশ্যে রাজ্যপাল সিভি আনন্দ বোসের নব উদ্যোগ ‘লোকসভা’ পরিষেবা। রবিবার রাজভবনের পক্ষ থেকে জানানো হয়েছে, এই নতুন পরিষেবায় আসন্ন লোকসভা ভোটের (Lok Sabha Elections) সময় যে কোনও নাগরিক [email protected] -এ মেল করে রাজ‌্যপালকে তাঁদের অভিযোগ জানাতে পারবেন।

রবিবার এই পোর্টালের উদ্বোধন করে রাজ‌্যপাল জানান, “রাজ্যের নাগরিকরা ভোট সংক্রান্ত বিষয়ে নিজেদের পরামর্শ ও অভিযোগ জানাতে পারবেন এখানে মেল করে।” সমস্ত অভাব অভিযোগের দ্রুত নিষ্পত্তিরও আশ্বাস দেওয়া হয়েছে রাজভবনের তরফ থেকে। উল্লেখ্য, রাজ্যপাল আগেই জানিয়েছেন লোকসভা ভোটের দিনগুলিতে তিনি রাস্তায় থেকে ভোট পর্ব অবাধ ও শান্তিপূর্ণ রাখার চেষ্টা করবেন। সাধারণ মানুষের সঙ্গে কথা বলে তাঁদের অভাব অভিযোগের মীমাংসা করবেন।

Advertisement

[আরও পড়ুন: মহাকাশে নৈশভোজ! গাঁটের কড়ি খসালেই মিলবে সুযোগ, যাবেন নাকি?]

এদিকে, সন্দেশখালিতে শাহজাহান বাহিনীর হাতে দখল হয়ে যাওয়া জমিগুলিকে চাষযোগ‌্য করে রাজ‌্যপাল সি ভি আনন্দ বোস ফেরতের উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। প্রকাশিত খবরে বলা হয়েছে, দীর্ঘদিন নোনা জল ঢুকিয়ে ভেড়িতে পরিণত করা এই জমিগুলি কীভাবে ফের চাষযোগ‌্য করা যায়, তা ঠিক করতে এক বিশেষজ্ঞ দল গঠন করেছেন রাজ‌্যপাল। দলের অন‌্যতম সদস‌্য কেন্দ্রীয় সরকারের অবসরপ্রাপ্ত সচিব, কৃষি বিশেষজ্ঞ এস কে পট্টনায়েক জানিয়েছেন, এরকম প্রায় ২৫০টি প্লট প্রকৃত মালিকের হাতে ফেরত দেওয়া হয়েছে। সেই জমিগুলির উপরিতল এতটাই নোনা যে আগামী পাঁচ-দশ বছর সেখানে ফসল ফলানো অসম্ভব। এই সমস‌্যা সমাধানের পথ খোঁজা হচ্ছে।

Advertisement

[আরও পড়ুন: পিচ বিকৃত করেই বিশ্বকাপ ফাইনাল হেরেছিল ভারত! বিস্ফোরক অভিযোগ প্রাক্তন তারকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ