Advertisement
Advertisement
Election Commission of India

নির্বাচন থেকে দূরে, ডায়মন্ড হারবার ও আনন্দপুর থানার ওসিকে সরাল নির্বাচন কমিশন

দুই ওসিকে পুলিশ হেড কোয়ার্টারে বদলি করা হয়েছে, তবে ভোটের কোনও কাজ তাঁরা করতে পারবেন না।

2024 Lok Sabha Polls: Election Commission of India removed two OCs to non election work
Published by: Sucheta Sengupta
  • Posted:May 3, 2024 7:01 pm
  • Updated:May 3, 2024 8:17 pm

সুদীপ রায়চৌধুরী: লোকসভা ভোটের আবহে রাজ্য পুলিশে একাধিক রদবদল করেছে নির্বাচন কমিশন। একাধিক থানার দায়িত্বপ্রাপ্ত অফিসারদের অন্যত্র বদলি করা হয়েছে। এমনকী রাজ্য পুলিশের ডিজিকেও সরানো হয়েছে। তাঁর জায়গায় নতুন দায়িত্ব দেওয়া হয়েছে অপরজনকে। এবার ডায়মন্ড হারবার ও আনন্দপুর থানার ওসিকে সরানো হল। শুধু তাই নয়, তাঁদের একেবারে ভোটের কাজ থেকেই সরিয়ে দেওয়া হয়েছে বলে নির্বাচন কমিশন (Election Commission of India)সূত্রে খবর। তাঁদের জায়গায় দায়িত্বে কারা আসবেন, তার জন্য সিইও-কে প্রস্তাবিত নাম পাঠাতে হবে শনিবারের মধ্যে।

শুক্রবার নির্বাচন কমিশনের তরফে জানানো হয়, ডায়মন্ড হারবার (Diamond Harbour) এবং আনন্দপুর থানার ওসিকে (OC) সরানো হল। তাঁদের পুলিশ হেড কোয়ার্টারে বদলি করা হয়েছে, তবে ভোটের কোনও কাজ তাঁরা করতে পারবেন না। ভোটের সময়ে কোন অফিসাররা থাকবেন এই দুই থানার দায়িত্বে, তার জন্য নাম চেয়ে পাঠানো হয়েছে রাজ্যের নির্বাচনী আধিকারিকের কাছে। বলা হয়েছে, শনিবার বেলা ১১টার মধ্যে তিনজন পুলিশ আধিকারিকের নাম পাঠাতে হবে। সেখান থেকে দুজনকে বেছে ডায়মন্ড হারবার ও আনন্দপুর (Anandapur) দুই থানার ওসির দায়িত্ব দেওয়া হবে।

Advertisement

[আরও পডুন: ছিলেন ডাক্তার, হয়ে গেলেন দুধ বিক্রেতা! সিদুঁরদানের আগেই মুখোশ খুলল ‘গুণধরে’র, তার পর…]

দিন কয়েক আগেই মুর্শিদাবাদ (Murshidabad) রেঞ্জের ডিআইজি ছাড়াও বেলডাঙা, শক্তিপুরের ওসিকেও অন্যত্র বদলি করা হয়েছিল। রামনবমীতে এসব জায়গায় অশান্তির ঘটনার  পর নির্বাচন কমিশনের এই পদক্ষেপ ছিল। তবে শোনা যাচ্ছে, ডায়মন্ড হারবারের ওসিকে  সরানোর নেপথ্যে বিজেপির নালিশ কাজ করেছে। সূত্রের খবর, ওসির বিরুদ্ধে পক্ষপাতমূলক আচরণের অভিযোগে বিজেপি নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়। আর সেই অভিযোগকে মান্যতা দিয়েই এই অপসারণ বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ। 

Advertisement

[আরও পডুন: বছরে ২৫ জন, ‘কুমারী’ তরুণীদের নিয়ে তৈরি হয় কিমের ‘প্লেজার স্কোয়াড’!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ