Advertisement
Advertisement
2024 Lok Sabha Polls

লোকসভা ভোটের প্রচারে ভিন রাজ্যে মমতা, কবে কোথায় সফর?

রাজ্যের ৪২ আসনে ইতিমধ্যেই প্রচারসভা শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা ছাড়াও উত্তর-পূর্ব ও উত্তরপ্রদেশে লড়াই করছেন তৃণমূল প্রার্থীরা। তাঁদের সমর্থনে সভা করবেন নেত্রী।

2024 Lok Sabha Polls: Mamata Banerjee to visit Assam and UP for Lok Sabha Campaign
Published by: Sucheta Sengupta
  • Posted:April 4, 2024 4:51 pm
  • Updated:April 4, 2024 5:21 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু রাজ্যের ৪২ আসনে নয়, লোকসভা ভোটের (2024 Lok Sabha Polls) প্রচারে এবার ভিন রাজ্যে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, চলতি মাসেই তিনি যাবেন অসম ও উত্তরপ্রদেশ – এই দুই রাজ্যে। পয়লা বৈশাখের পর, আগামী ১৭ তারিখ অসম যাওয়ার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। এর পর দলীয় প্রার্থীর সমর্থনে প্রচার করবেন উত্তরপ্রদেশেও। তবে সেই সভার দিনক্ষণ চূড়ান্ত হয়নি এখনও। 

আসন্ন লোকসভা ভোটে অসমের (Assam) চার কেন্দ্রে প্রার্থী দিয়েছে বাংলার শাসকদল তৃণমূল (TMC)।  অসমের কোকরাঝাড়, বরপেটা, লখিমপুর, শিলচরে ঘাসফুলের প্রতীক নিয়ে লড়াই করছেন প্রার্থীরা। সে রাজ্য থেকে রাজ্যসভার তৃণমূল সাংসদ সুস্মিতা দেবের নেতৃত্বে নির্বাচন কমিটি গড়ে প্রার্থী বাছাই করা হয়েছে। সেই চার প্রার্থী – গৌরীশংকর সরনিয়া, আবুল কালাম আজাদ, ঘনকান্ত চুতিয়া এবং রাধাশ্যাম বিশ্বাসের সমর্থনে প্রচার করতে মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন অসমে। আগামী ১৭ তারিখ থেকে তাঁর অসম সফর শুরু হচ্ছে বলে খবর। তবে সেখানে কতদিন থাকবেন, কোথায় কোথায় সভা করবেন, সেসব এখনও প্রকাশ্যে আসেনি। এছাড়া মেঘালয়েও (Meghalaya) তৃণমূল প্রার্থীরা লড়ছেন।

Advertisement

[আরও পড়ুন: নেশাই কাড়ল প্রাণ! সকাল থেকে রেললাইনে বসে মদ্যপান, ট্রেনের ধাক্কায় মৃত্যু ২ বন্ধুর]

অন্যদিকে, উত্তরপ্রদেশের (Uttar Pradesh) ভদোহী আসনটি এবারের ভোটে সমাজবাদী পার্টি এবার ছেড়েছে তৃণমূলকে। সেখান থেকে ঘাসফুল শিবিরের প্রার্থী হিসেবে ললিতেশ পতি ত্রিপাঠীর নাম ঘোষণা করা হয়েছে। তাঁর হয়ে ভোট চাইতে উত্তরপ্রদেশেও প্রচার করতে যেতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। উনিশের লোকসভা ভোটের আগেও তৃণমূল নেত্রী ভিন রাজ্যে গিয়ে দলীয় প্রার্থীদের সমর্থনে প্রচার করেছেন। এবার অবশ্য তিনি সামান্য অসুস্থ। বাইরে প্রচারে যাওয়া নিয়ে সংশয় ছিল। তবে সেসব উড়িয়ে তৃণমূল সূত্রে খবর, এবারও অন্তত দু রাজ্যে প্রচার করতে যাবেন দলনেত্রী। 

Advertisement

[আরও পড়ুন: ‘কেন আটকে রেখেছেন? বিজেপি বললে ছাড়বেন?’, জলপাইগুড়ির ত্রাণ নিয়ে কমিশনকে তোপ মমতার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ