Advertisement
Advertisement

Breaking News

খাস কলকাতায় উদ্ধার ২৪০৭ কেজি গাঁজা, ধৃত দুই  

এসটিএফ-এর অভিযানে গ্রেপ্তার।

2407 kg weed seized in Kolkata
Published by: Monishankar Choudhury
  • Posted:October 6, 2018 12:02 pm
  • Updated:October 6, 2018 12:02 pm

অর্ণব আইচ: ফের শহরের বুকে উদ্ধার মাদক।  প্রায় দু’হাজার কিলোগ্রাম গাঁজা-সহ ইএম বাইপাসে আটক একটি লরি।  গ্রেপ্তার লরির চালক-সহ দুই।  ধৃতদের শনিবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে।  

[সম্পর্কের শীতলতা নাকি সন্দেহে খুন, প্রেমিকাকে গুলি কাণ্ডে ঘনাচ্ছে রহস্য]

Advertisement

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাত ১০ টা নাগাদ বেঙ্গল কেমিক্যাল ক্রসিংয়ের কাছে একটি চাল বোঝাই ট্রাকে তল্লাশি চালায় কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্কফোর্স বা এসটিএফ।  উদ্ধার করা হয় ২৪০৭ কিলোগ্রাম গাঁজা।  লরিটিতে চালের বস্তার নিচে লুকিয়ে রাখা হয়েছিল নিষিদ্ধ মাদকের প্যাকেটগুলি।  উদ্ধার হওয়া মাদকের মূল্য কয়েক কোটি টাকা।  গ্রেপ্তার করা হয়েছে সোনারপুরের বাসিন্দা নজরুল মণ্ডল ও দক্ষিণ ২৪ পরগনার বিজন হালদার নামে দুই মাদক পাচারকারীকে।  এই অভিযানকে বড়সড় সাফল্য বলেই মনে করছে পুলিশ।  লালবাজার সূত্রে খবর, সড়ক পথে রাজ্যে নিষিদ্ধ মাদক ঢুকতে পারে বলে আগেই সতর্কবার্তা দিয়েছিলেন গোয়েন্দারা।  সেই মতোই এদিন তল্লাশি অভিযান শুরু করে পুলিশ।  ধৃতদের জেরা করে জানা গিয়েছে, অসমের নগাঁও জেলা থেকে বিশাল পরিমাণের গাঁজা ক্রয় করে তারা। তারপর ট্রাকে করে পশ্চিমবঙ্গে পাচার করার চেষ্টা চালায় তারা।  শহরেই খদ্দেরের কাছে মাদক জোগান দেওয়ার পরিকল্পনা ছিল তাদের।     

Advertisement

অসমের নগাঁও জেলা বাংলাদেশের সীমান্ত লাগোয়া।  সীমান্তবর্তী এলাকাগুলিতে রমরমিয়ে চলে মাদক পাচার।  এখান থেকেই দেশের বিভিন্ন রাজ্যে ছড়িয়ে পড়ে সেই বিষ।  এবার শহরের বুকে এহেন ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন প্রশাসন।  একইভাবে পশ্চিমবঙ্গের মালদা জেলায়ও বাংলাদেশি পাচাকারীদের দাপট রয়েছে।  উল্লেখ্য গত সেপ্টেম্বর মাসেই  শহরের বুকে বড়সড় মাদক পাচারচক্রের পর্দাফাঁস করা হয়। গোপন খবরের ভিত্তিতে ময়দান থানার অন্তর্গত ইডেন গার্ডেনস এলাকা থেকে হাতেনাতে গ্রেপ্তার করা হয় ছয় পাচারকারীকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় কয়েক লক্ষ টাকা মূল্যের নিষিদ্ধ ‘ইয়াবা’ মাদক। গোয়েন্দাদের সন্দেহ শহরেই রয়েছে ওই নিষিদ্ধ মাদকের কারখানা।             

[শহরে নিষিদ্ধ মাদক ‘ইয়াবা’র কারখানা! প্রচুর ট্যাবলেট-সহ ধৃত ৬]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ