BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে মৃত করোনা আক্রান্তদের ২৬৬ জনের মৃত্যুর নেপথ্যে কোমর্বিডিটি, জানাল স্বাস্থ্য দপ্তর

Published by: Tiyasha Sarkar |    Posted: June 9, 2020 4:44 pm|    Updated: June 9, 2020 4:47 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ পাওয়া তথ্য অনুযায়ী রাজ্যে করোনা আক্রান্ত যে ৪০৫ জনের মৃত্যু হয়েছে, তাঁদের মধ্যে ২৬৬ জনের মৃত্যুর কারণ কোমর্বিডিটি, এমনটাই জানাল স্বাস্থ্য দপ্তর। তথ্য বলছে, শুধুমাত্র করোনা সংক্রমণের কারণে এখনও পর্যন্ত মৃত্যু  ১৩৯ জনের।

করোনা আক্রান্তের মৃত্যুর কারণ মারণ ভাইরাসই কি না, তা নির্ধারণের জন্য সরকারের তরফে আগেই একটি অডিট কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির তথ্যের ভিত্তিতে প্রতিদিন স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে জানানো হচ্ছিল শুধুমাত্র করোনার বলি হয়েছেন কতজন ও ক’জনের মৃত্যুর কারণ কোমরবিডিটি। অর্থাত মৃতদের কতজনের অন্য অসুস্থতা ছিল। কিন্তু করোনায় মৃত্যের তালিকা প্রকাশে এই অডিট কমিটির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিরোধীরা। তথ্য গোপন করতেই ওই কমিটি কাজ করছে, এমন অভিযোগও উঠেছিল। এই পরিস্থিতিতে আচমকাই কোমর্বিডিটিতে মৃতের তালিকা প্রকাশ বন্ধ করে দেয় রাজ্য। সোমবারের পরিসংখ্যানে ফের কোন বয়সের রোগী কী ধরনের কোমর্বিডিটিতে মারা গিয়েছেন তা রেখাচিত্রের মাধ্যমে প্রকাশ করল স্বাস্থ্যদপ্তর। সেখানেই জানা গেল, কেউ ভুগছিলেন ডায়বেটিসে। কেউ হৃদরোগ, কেউ আবার ক্যানসারের মতো মারণ রোগে আক্রান্ত ছিলেন।

[আরও পড়ুন:  রাজ্যে পঞ্চায়েতস্তরে ব্যাপক দুর্নীতি! মহুয়া মৈত্রের পোস্ট ঘিরে অস্বস্তিতে তৃণমূলই]

report

প্রসঙ্গত, স্বাস্থ্যদপ্তরের রবিবারের বুলেটিন অনুযায়ী মৃতের সংখ্যা ছিল ৩২৪। গতকালের ৯ জনের মৃত্যুতে সংখ্যা বেড়ে হওয়া কথা ৩৩৩। কিন্তু সোমবারের বুলেটিনে দেখা যায় তা একধাক্কায় ৪০৫-এ পৌঁছে গিয়েছে। পরবর্তীতে জানা যায় যে, এদিনের রিপোর্টে গোটা বিষয়টি একত্রিত করে পেশ করা হয়েছে। উল্লেখ্য, সোমবারের বুলেটিন অনুযায়ী, বর্তমানে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮৬১৩। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৪৬৫ জন। 

[আরও পড়ুন:  পেটের টান, করোনাকে ‘কবর’ দিয়ে কাজে ফিরলেন দক্ষিণ ২৪ পরগনার আদিবাসী মহিলারা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement