BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

KMC Election 2021: কলকাতা পুরভোটে সামিল কোভিড আক্রান্তেরাও, ১৬টি বরোয় ভোট দিলেন ২৭ জন

Published by: Sayani Sen |    Posted: December 20, 2021 2:43 pm|    Updated: December 20, 2021 2:58 pm

27 corona patients cast votes in KMC election । Sangbad Pratidin

শুভঙ্কর বসু: নির্বাচন গণতন্ত্রের উৎসব। আর তাতে অংশ নেওয়ার অধিকার রয়েছে সকলের। সংক্রমণের আশঙ্কায় তাই কোভিড রোগীদের (Covid Patient) নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখা সম্ভব নয়। সেকথা মাথায় রেখে বিধানসভা নির্বাচনের সময় থেকেই করোনা আক্রান্তদের ভোটদানের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, তা সত্ত্বেও কেউই বিধানসভা নির্বাচনের সময় গণতন্ত্রের উৎসবে অংশ নেননি। তবে কলকাতা পুরভোটে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করলেন মোট ২৭ জন কোভিড আক্রান্ত।

রাজ্য নির্বাচন কমিশন সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, ১৬টি বরোয় মোট ২৭ জন কোভিড আক্রান্ত ভোট দিয়েছেন। ১ নম্বর বরোয় ২ জন, ২ নম্বর বরোয় ১ জন, ৩ নম্বর বরোয় ২ জন, ৭ নম্বর বরোয় ১ জন, ৮ নম্বর বরোয় ৩ জন, ৯ নম্বর বরোয় ১ জন, ১০ নম্বর বরোয় ৪ জন, ১১ এবং ১২ নম্বর বরোয় ৩ জন করে মোট ৬ জন, ১৩ নম্বর বরোয় ২ জন এবং ১৪ জন বরোয় ৩ জন কোভিড রোগী ভোট দিয়েছেন। সবচেয়ে বেশি ১০ নম্বর বরোয় কোভিড আক্রান্ত ভোটার ভোট দিয়েছেন।

Covid-votes

[আরও পড়ুন: ভালবাসার স্বীকৃতি! পরিবারের সম্মতি নিয়েই প্রেমিককে বিয়ে কলকাতার সমকামী যুবকের]

কোভিড আবহে চলতি বছরের মার্চ মাস থেকে রাজ্যে বিধানসভা নির্বাচন শুরু হয়। করোনা রোগীদেরও ভোটে অংশ নেওয়ার অধিকার রয়েছে, সে কথা মাথায় রেখে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়। ১ ঘণ্টা সময় তাঁদের ভোটদানের ব্যবস্থা করা হয়। তা সত্ত্বেও কমিশন সূত্রে জানা গিয়েছে, গত বিধানসভা নির্বাচনে কোভিড আক্রান্ত ভোটারের সংখ্যা ছিল শূন্য। তবে করোনা আক্রান্তরা কলকাতা পুরভোটে অংশ নিয়েছেন। অংশগ্রহণের সিদ্ধান্তকে যথেষ্ট ইতিবাচক বলেই মনে করা হচ্ছে।

শুধু কোভিড আক্রান্তরা নন। উল্লেখযোগ্যভাবে, প্রথমবার পুরভোটে (Kolkata Municipal Election 2021) অংশ নিয়েছেন পাভলভ এবং লুম্বিনীর মতো মানসিক হাসপাতালের ১০৭ জন রোগীও। হাসপাতালের ক্যাম্পাসেই তাঁদের জন্য আলাদা বুথ তৈরি করা হয়েছিল। প্রথমবার কলকাতা পুরনির্বাচনে অংশ নেওয়ায় খুশি আবাসিকরা।

[আরও পড়ুন: বাসর রাত কাটিয়েই নতুন বউকে তালাক দিল বর! কী এমন ঘটল?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে