BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ১০ বছরে বিপুল কর্মসংস্থান রাজ্যে, পরিসংখ্যান দিলেন মুখ্যমন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: December 22, 2021 6:41 pm|    Updated: December 22, 2021 7:05 pm

50000 IT professional got job in Kolkata in last 10 years claims WB CM Mamata Banerjee | Sangbad Pratidin

মলয় কুণ্ডু: তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে বিপুল কর্মসংস্থান হয়েছে রাজ্যে। চাকরি পেয়েছেন বহু যুবক-যুবতী। বুধবার টুইটারে সেই তথ্য তুলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জানালেন, গত ১০ বছরে তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে কর্মসংস্থান বেড়েছে তিনগুন।

টুইটারে মুখ্যমন্ত্রী লিখেছেন, কর্মসংস্থান তৈরিতে রাজ্য সরকার প্রতিজ্ঞাবদ্ধ। তথ্যপ্রযুক্তিতে কর্মসংস্থানের ক্ষেত্রে নয়া মাইলফলক গড়েছে বাংলা। সঙ্গে নয়া পরিসংখ্যানও তুলে ধরেছেন মমতা। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী, টাটা গ্রুপের তথ্যপ্রযুক্তি সংস্থা তথা টাটা কনসাল্টিং সার্ভিসেস ৫০ হাজার কর্মপ্রার্থীকে চাকরি দিয়েছে। ২০১১ সালে এই সংখ্যাটা ছিল ১৫ হাজার। একধাক্কায় তিনগুণ বেড়েছে কর্মসংস্থান।

 

[আরও পড়ুন: স্ত্রীর নামে কুকুরকে ডাকেন প্রতিবেশী, রাগের বশে এ কী করলেন স্বামী!]

জনসাধারণের রায়ে ২০২১-এর বিধানসভা নির্বাচনে দুরন্ত জয়লাভ করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নেতৃত্বাধীন দল তৃণমূল কংগ্রেস। ডবল সেঞ্চুরি পার করে জয়ী হয়েছেন মমতা। ইতিমধ্যেই জয়যুক্ত সরকারের তরফে নেওয়া উন্নয়নমূলক পদক্ষেপগুলির পাশে থাকার বার্তা দিয়েছে বণিকসভা ও শিল্পপতিরা। একইসঙ্গে তাঁরা ব্যক্ত করেছেন শিল্পের উন্নয়নে নতুন সরকারের কাছে তাঁদের আশা৷ কারও আশা, ১০ বছরের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আগামী পাঁচ বছরে শিল্পের উন্নয়ন আরও ত্বরান্বিত হবে৷ কেউ চাইছেন, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের সঙ্গে বড় শিল্পগুলির কথাও ভাবা হোক৷ আবার কেউ চাইছেন, প্রতিবেশী দেশগুলির সঙ্গে ব্যবসা-বাণিজ্যের প্রসারে আরও বেশি সম্পর্ক স্থাপন করুক রাজ্য সরকার৷ সব মিলিয়ে কর্মসংস্থান ও শিল্পায়নে আরও জোর দিক নতুন সরকার, এমনটাই চাইছে রাজ্যের শিল্প মহল।

খোদ মুখ্যমন্ত্রীও জানিয়েছেন এবার তাঁর টার্গেট শিল্প। কর্মসংস্থান বাড়াতে একের পর এক পদক্ষেপ করছেন তিনি। রাজ্যের দাবি, গোটা দেশের তুলনায় কর্মসংস্থানে অনেক এগিয়ে বাংলা। এদিন কর্মসংস্থানের পরিসংখ্যান তুলে ধরে সেই বার্তাই আরও একবার স্পষ্ট করে দিলেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: প্রেমের টানে রাজমিস্ত্রিদের হাত ধরে মুম্বই পাড়ি, আসানসোলে খোঁজ মিলল হাওড়ার ২ গৃহবধূর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে