BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় সংক্রমণের আশঙ্কা, কোয়ারেন্টাইনে SSKM-এর ৮ চিকিৎসক

Published by: Tiyasha Sarkar |    Posted: April 19, 2020 5:45 pm|    Updated: April 19, 2020 5:57 pm

An Images

গৌতম ব্রহ্ম: করোনা সংক্রমণে মৃত ব্যক্তির সংস্পর্শে আসায় কোয়ারেন্টাইনে পাঠানো হল এসএসকেএম হাসপাতালের ডাক্তার, স্বাস্থ্যকর্মী-সহ মোট ১৪ জনকে। ৮ জন চিকিৎসককে রাখা হয়েছে রাজারহাটের কোয়ারেন্টাইনে। ৩ জন স্বাস্থ্যকর্মীকে রাখা হয়েছে তপসিয়ার কোয়ারেন্টাইন সেন্টারে। মৃতের সংস্পর্শে এসেছিলেন এমন আরও ৩ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। নজরে রাখা হচ্ছে প্রত্যেককে।

করোনা আতঙ্কে কাঁটা গোটা বিশ্ব। ক্রমশ যেন ভয় গ্রাস করছে সকলকে। এই পরিস্থিতিতেও করোনার সঙ্গে অবিরাম যুদ্ধ করে চলেছেন চিকিৎসকরা। সংক্রমিতদের পরিষেবা দিতে গিয়ে আক্রান্ত হচ্ছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা। সেই আশঙ্কা থেকে এবার কোয়ারেন্টাইনে পাঠানো হল এসএসকেএম হাসপাতালের মোট ১৪ জনকে। জানা গিয়েছে, কিছুদিন আগে ওই হাসপাতালে এসেছিলেন এক রোগী। করোনার উপসর্গ মেলায় তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। পরবর্তীতে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয় তাঁকে। এরই মধ্যে করোনা পরীক্ষার রিপোর্ট হাতে এলে জানা যায়, করোনা আক্রান্ত ওই ব্যক্তি। এরপরই বাঙ্গুর হাসপাতালে চিকিৎসা শুরু হয় তাঁর। ওই রোগীর মৃত্যুর পরই এসএসকেএমে যে চিকিৎসকরা তাঁর সংস্পর্শে এসেছিলেন, তাঁদের সংক্রমণের আশঙ্কা করা হয়। এরপরই মোট ১৪ জনকে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

[আরও পড়ুন: লকডাউনের সুযোগে মেয়াদ উত্তীর্ণ খাবার ও ওষুধ বিক্রি! অভিযোগ পেয়েই তদন্তের নির্দেশ মেয়রের]

প্রসঙ্গত, মারণ জীবাণু ইতিমধ্যেই বিশ্বে ১ লক্ষ ৬০ হাজারের বেশি প্রাণ কেড়েছে। সংক্রমণ ছড়িয়েছে ২৩ লক্ষেরও বেশি মানুষের শরীরে। মৃত্যুর নিরিখে রেকর্ড গড়ছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে করোনার বলি ৩৯ হাজার ছাড়িয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে ভারতেও বাড়ছে ভাইরাসের দাপট। দেশে আক্রান্তের সংখ্যা ১৫,৭১২। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০৭। গোটা দেশের ১৭০ জেলাকে ‘হটস্পট’ হিসেবে চিহ্নিত করেছিল স্বাস্থ্যমন্ত্রক, যার মধ্যে বাংলার চার জেলাও রয়েছে। তবে সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, ২২ টি জেলা করোনামুক্ত বলে ঘোষণা করা হয়েছে।

[আরও পড়ুন:  করোনায় ‘রেড জোন’ হাওড়ায় লকডাউন সফল করতে মরিয়া প্রশাসন, তবু নিয়ম ভাঙা চলছেই]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement