১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চিনা মাঞ্জায় মৃত্যুফাঁদ, বিদ্যাসাগর সেতুতে গলা কাটল বাইক আরোহীর

Published by: Tiyasha Sarkar |    Posted: August 15, 2021 4:49 pm|    Updated: August 15, 2021 4:49 pm

A man of Howrah injured by chinese manja in Flyover | Sangbad Pratidin

ফাইল ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের শহরের বুকে চিনা মাঞ্জা ডেকে আনল বিপদ। স্বাধীনতা দিবসের (Independence Day) সকালে বিদ্যাসাগর সেতু ধরে যাওয়ার পথে ঘুড়ির সুতোয় গলা কাটল প্রৌঢ়র। ইতিমধ্যেই এসএসকেএম (SSKM) হাসপাতালে তাঁর গলায় অস্ত্রোপচার করা হয়েছে। বর্তমানে হাসপাতালেই ভরতি রয়েছেন তিনি।

জানা গিয়েছে, ওই প্রৌঢ়ের নাম মহম্মদ শাহজাদা। বয়স ৫০ বছর। হাওড়ার (Howrah) পিলখানার বাসিন্দা তিনি। রবিবার অর্থাৎ স্বাধীনতা দিবসের সকালে বাইকে হাওড়া থেকে কলকাতা যাচ্ছিলেন তিনি। বিদ্যাসাগর সেতু ধরে যাওয়ার সময় ঘটে বিপত্তি। চিনা মাঞ্জায় আচমকা গলা কেটে যায় তাঁর। শুরু হয় প্রবল রক্তক্ষরণ। সেতুতেই লুটিয়ে পড়েন মহম্মদ শাহজাদা। সঙ্গে সঙ্গে স্থানীয়রা তাঁকে উদ্ধার করে নিয়ে যায় হাওড়ার একটি হাসপাতালে। সেখান থেকে আহত প্রৌঢ়কে রেফার করা হয় এসএসকেএমে।

[আরও পড়ুন: বিয়ের সপ্তাহ তিনেকের মধ্যেই আত্মঘাতী নববধূ, শোকে একই ঘরে গলায় দড়ি স্বামীর]

এসএসকেএম হাসপাতালে অস্ত্রোপচার করা হয়েছে ওই প্রৌঢ়ের। বর্তমানে বিপন্মুক্ত তিনি। তবে সম্পূর্ণ সুস্থ হতে কিছুটা সময় লাগবে বলেই জানা গিয়েছে। উল্লেখ্য, এই প্রথমবার নয়। এর আগেও একাধিকবার চিনা মাঞ্জায় বিপত্তি ঘটেছে। উড়ালপুলে প্রায় অহরহ এই সমস্যার সম্মুখীন হন বাইক আরোহীরা। কারও গলা কাটে তো কারও মুখ। বাইক কিংবা স্কুটার চালানোর সময় চিনা মাঞ্জার দাপটে দুর্ঘটনারও মুখোমুখি হতে হয় তাঁদের। লাগাম টানা হয়েছে চিনা মাঞ্জার ব্যবহারে। তা সত্ত্বেও চিনা মাঞ্জায় দুর্ঘটনার তালিকা লম্বা হচ্ছে ক্রমশই। ব্যবহারকারীদের মধ্যে সচেতনতা তৈরি না হলে চিনা মাঞ্জায় রাশ টানা কার্যত অসম্ভব বলেও মনে করছেন অনেকেই।

[আরও পড়ুন: Independence Day: ‘গণতন্ত্রের বিকাশে বাধা হিংসা’, ফের খোঁচা Jagdeep Dhankhar-এর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে