BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নিউটাউনে নাবালিকাকে ‘গণধর্ষণ’, বাধা দেওয়ায় পুরুষ বন্ধুকে বেধড়ক মার অভিযুক্তদের

Published by: Tiyasha Sarkar |    Posted: December 6, 2020 1:52 pm|    Updated: December 6, 2020 1:55 pm

A minor girl gang raped in Newtown area on friday | Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: বছরখানেক আগে এক মূক-বধির মহিলাকে গণধর্ষণের ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছিল অভিজাত উপনগরী নিউটাউনে (Newtown)। ধর্ষিতা মহিলাকে যেখান থেকে উদ্ধার করা হয়েছিল তার কিছুটা দূরে ফের আরেকটি গণধর্ষণের ঘটনা ঘটল শুক্রবার রাতে। এবার ধর্ষণের শিকার এক নাবালিকা। ইতিমধ্যেই অভিযুক্তদের গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে গণধর্ষণের ধারা এবং পকসো আইন রুজু করে মামলা শুরু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

শুক্রবার রাত দশটা থেকে সাড়ে দশটার মধ্যে গণধর্ষণের ঘটনাটি ঘটেছে ইকো পার্ক (Eco Park) থানা এলাকার একটি ফাঁকা মাঠে। জঙ্গলে পরিপূর্ণ ওই পরিত্যক্ত জমিতে বছর সতেরোর নাবালিকাকে জোর করে টেনেহিঁচড়ে নিয়ে গিয়ে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। নাবালিকার সঙ্গে তাঁর এক পুরুষসঙ্গী ঘটনাস্থলে ছিলেন বলে জানা গিয়েছে। ধর্ষণকারীদের চারজনের মধ্যে দু’জন সেই সঙ্গীকে মারধর করে আটকে রেখেছিল। বাকি দুজন অন্ধকারাচ্ছন্ন লম্বা ঘাসে ঢাকা একটি ঝোপে টেনে নিয়ে গিয়ে অত্যাচার চালায় নাবালিকার উপর। সেই সময় আক্রমণকারীদের হাত ছাড়িয়ে পালিয়ে যান নাবালিকার সঙ্গী।

[আরও পড়ুন: রাজ্যপালের কাছে নালিশের পরদিনই বদলি, ‘শাস্তিমূলক রাজনৈতিক প্রতিহিংসা’ বলে দাবি বৈশাখীর]

অত্যাচার চলাকালীন ওই নাবালিকা ক্রমাগত চিৎকার করছিল। রাস্তায় টহল দেওয়ার সময় পুলিশের কানে তা পৌঁছয়। এরপর তড়িঘড়ি চিৎকারের উৎস খুঁজে পুলিশ সেখানে পৌঁছয়। উদ্ধার করা হয় নাবালিকাকে। ধর্ষণকারীদের তিনজন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। একজনকে ধরে ফেলে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে বাকি তিনজনের সন্ধান মেলে। সারারাত অভিযান চালিয়ে বিধাননগরের ইকো পার্ক ও নিউটাউন থানা এলাকার তিনটি জায়গা থেকে ওই বাকি তিন অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। ধর্ষিতাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার ধর্ষণকারীদের এবং দুই সাহায্যকারীকে আদালতে তোলা হয়েছিল। তাদের টিআই প্যারেডে হাজির করার জন্য আদালতের কাছে আবেদন জানিয়েছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নাবালিকা ইকো পার্ক থানা এলাকার বাসিন্দা। সে এদিন তার সঙ্গীর সঙ্গে ওই রাস্তা দিয়ে ফিরছিল। ধর্ষণকারীদের দলটি ফাঁকা রাস্তায় তাঁদের অনুসরণ করছিল। মাঠের কাছে আসার পর নাবালিকাকে টেনেহিঁচড়ে ঝোপের দিকে টেনে নিয়ে যায়। আর তার সঙ্গীকে মারধর করে জোর করে আটকে রাখে। সঙ্গী যুবক দুই আক্রমণকারীর হাত ছাড়িয়ে নিয়ে ঘটনাস্থল ছেড়ে দৌড় লাগান। তার কয়েক মিনিটের মধ্যেই পুলিশের টহলদারি অফিসারদের কাছে ওই নাবালিকার চিৎকার পৌঁছয় এবং উদ্ধার করা হয় তাকে। এই ঘটনায় ফের নিউটাউনের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন: কোটি কোটি টাকা নিয়েছেন ৫ জন প্রভাবশালী নেতা! মোদি-মমতাকে বিস্ফোরক চিঠি সুদীপ্ত সেনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে