BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কলকাতায় ডেঙ্গির বলি আরও এক, রাজ্যে মোট মৃতের সংখ্যা বেড়ে ১২, বাড়ছে উদ্বেগ

Published by: Tiyasha Sarkar |    Posted: September 11, 2022 1:34 pm|    Updated: September 11, 2022 3:08 pm

A woman dies of dengue in Kolkata today | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

ক্ষীরোদ ভট্টাচার্য: রাজ্য জুড়ে ক্রমশ চওড়া হচ্ছে ডেঙ্গুর (Dengue) থাবা। এবার ডেঙ্গু প্রাণ কাড়ল ৫৩ বছরের এক প্রৌঢ়ার। কলকাতার পশ্চিম পাতুয়ারির বাসিন্দা ছিলেন তিনি। ফলে রাজ্যে এখনও পর্যন্ত ডেঙ্গুর বলি ১২ জন। যা রীতিমতো বাড়িয়েছে উদ্বেগ।

জানা গিয়েছে, পশ্চিম পাতুয়ারি, ব্যানার্জী পাড়া রোডের বাসিন্দা ছিলেন কৃষ্ণা গঙ্গোপাধ্যায়। তাঁর বয়স ৫৩ বছর। বেশ কিছুদিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। সোমবার টালিগঞ্জের একটি হাসপাতালে ভরতি করা হয়েছিল তাঁকে। সেখানেই তাঁর ডেঙ্গু পরীক্ষা করা হয়। রিপোর্ট আসে পজিটিভ। সেখানেই চলছিল চিকিৎসা। শনিবার রাতে অবস্থার অবনতি হয় প্রৌঢ়ার। সেই কারণে গতকাল তাঁকে বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রবিবার ভোরে মৃত্যু হয়েছে ওই প্রৌঢ়ার। হাসপাতাল সূত্রে খবর, ডেঙ্গুর কারণেই মৃত্যু হয়েছে মহিলার। 

[আরও পড়ুন: রাজ্যের মুকুটে নয়া পালক, দক্ষতার নিরিখে দেশের সেরা বাংলার পড়ুয়ারা, স্বীকৃতি কেন্দ্রের]

রাজ্যে করোনা দাপট অনেকটাই কমেছে। তবে এখনও প্রতিদিন বেশ কিছু মানুষ সংক্রমিত হচ্ছেন। এরই মাঝে নয়া আতঙ্ক ডেঙ্গু। প্রতিদিনই ডেঙ্গু আক্রান্তের হদিশ মিলছে। রাজ্যের বেশ কয়েকটি জেলার পরিস্থিত বেশ খারাপ। তার মধ্যে শীর্ষে রয়েছে হাওড়া। গত কয়েকদিনে ওই জেলায় ডেঙ্গুর বলি ৫ জন। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত এই জেলায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৭১ জন। আক্রান্তের নিরিখে দ্বিতীয় স্থানে জলপাইগুড়ি। এছাড়া উত্তর ২৪ পরগনা, কলকাতা, হুগলি ও মুর্শিদাবাদের পরিস্থিতিও বেশ উদ্বেগের।

[আরও পড়ুন: এবার গার্ডেনরিচে উদ্ধার TMC কাউন্সিলরের ছেলের দেহ, গলায় কুকুরের বেল্টের ফাঁস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে