BREAKING NEWS

২৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৭ জুন ২০২০ 

Advertisement

আর কিছুক্ষণের মধ্যেই আছড়ে পড়বে বুলবুল, প্রবল বৃষ্টিতে গাছ পড়ে মৃত্যু যুবকের

Published by: Tiyasha Sarkar |    Posted: November 9, 2019 4:46 pm|    Updated: November 9, 2019 10:09 pm

An Images

অর্ণব আইচ ও সন্দীপ চক্রবর্তী: ক্রমশ শক্তি বাড়িতে ভয়াবহ আকার ধারণ করছে বুলবুল। ইতিমধ্যেই দাপট দেখাতে শুরু করছে গোটা দক্ষিণবঙ্গে। শনিবার বিকেলেই প্রাকৃতিক দুর্যোগের জেরে শহর কলকাতায় প্রাণ গেল এক যুবকের। আয়লার থেকেও ভয়ংকর হতে পারে বুলবুল, এখন সেই আতঙ্কই গ্রাস করেছে রাজ্যবাসীকে। যদিও ইতিমধ্যেই টুইট করে রাজ্যবাসীকে আশ্বস্ত করেছেন মুখ্যমন্ত্রী। জানিয়েছেন, সব পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত প্রশাসন।

জানা গিয়েছে, মৃত বছর পঁচিশের ওই যুবকের নাম সোহেল শেখ। আদতে বিহারের বাসিন্দা ওই যুবক দীর্ঘদিন ধরেই কর্মসূত্রে কলকাতার ট্যাংরা এলাকায় ভাড়া বাড়িতে থাকতেন। কাজ করতেন বালিগঞ্জের একটি রেস্তরাঁয়। অন্যান্যদিনের মতোই শনিবার ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজে যাচ্ছিলেন সোহেল। রেস্তরাঁর সামনে একটি গাছ ভেঙে পড়ে ওই যুবকের উপর। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর।

আবহাওয়া দপ্তর সূত্রের খবর, সাগরদ্বীপ থেকে আর মাত্র ৮৫ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড় বুলবুল। মধ্যরাতের পরিবর্তে সকাল ৮ টা থেকে ১১ টার মধ্যে যে কোনও সময় আছড়ে পড়বে বুলবুল। পরিস্থিতি মোকাবিলার জন্য ইতিমধ্যেই নবান্নে খোলা হয়েছে কন্ট্রোলরুম। চালু করা হয়েছে হেল্পলাইন। হেল্প লাইন নম্বর – ২২১৪৩৫২৬ ও ২২১৪৩৫৮৬। এছাড়াও চালু হয়েছে টোল ফ্রি নম্বর ১০৭০। সূত্রের খবর, সন্ধের পর থেকেই কন্ট্রোল রুমে থাকবেন খোদ মুখ্যমন্ত্রী। শনিবার বিকেলে টুইট করে মুখ্যমন্ত্রী জানান, ‘বুলবুল মোকাবিলায় সতর্ক রয়েছে প্রশাসন। এনডিআরএফ ও এসডিআরএফ মোতায়েন করা হয়েছে।’ 

এনডিআরএফের দপ্তরে রাত জাগবেন মুখ্যমন্ত্রী। দুর্যোগ না কাটা পর্যন্ত কন্ট্রোল রুম থেকে গোটা পরিস্থতির উপর নজর রাখবেন তিনি। জানা গিয়েছে, বুলবুলের প্রভাব যে অংশে বেশি পড়বে সেই এলাকার স্কুল, কলেজ ছুটি দেওয়ার সম্ভাবনাও রয়েছে। সমস্ত জেলার জেলাশাসকদের নিয়ে সোমবার একটি বৈঠক করার কথা ছিল, বুলবুলের কারণে সেটিও স্থগিত রাখা হয়েছে। এছড়া শনিবার সন্ধে ৬ টা থেকে রবিবার সকাল ৬ টা পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে বিমান পরিষেবাও। প্রসঙ্গত, বুলবুলের দাপটে শনিবার সকাল থেকেই ঘরবন্দি দক্ষিণবঙ্গের বাসিন্দারা। বেলা বাড়তেই বাড়ছে বৃষ্টির দাপট। সকাল থেকেই উপকূলবর্তী এলাকায় কড়া নজরদারি চালাচ্ছে পুলিশ প্রশাসন। সরিয়ে ফেলা হয়েছে উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের।

[আরও পড়ুন: বুলবুল মোকাবিলায় তৎপর প্রশাসন, সরানো হচ্ছে উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের]


দেখুন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement