BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে রাজ্যে থাবা ডেঙ্গুর, প্রাণ গেল কলকাতার যুবকের

Published by: Tiyasha Sarkar |    Posted: September 22, 2021 8:31 pm|    Updated: September 22, 2021 8:35 pm

A youth dies of Dengue in Kolkata | Sangbad Pratidin

অভিরূপ দাস: করোনা (Corona Virus) পরিস্থিতিতে উত্তরবঙ্গে (North Bengal) থাবা বসিয়েছে অজানা জ্বর। বাড়ছে শিশু মৃত্যুর সংখ্যা। এই পরিস্থিতিতে কলকাতায় নতুন আতঙ্ক ডেঙ্গু। মৃত্যু হল বেহালার এক যুবকের। তরতাজা যুবকের মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েছে পরিবার।

জানা গিয়েছে, ওই যুবকের নাম অভিরূপ সাহা। বয়স ১৯ বছর। বেহালা ঠাকুরপুকুর জেমস লং সরণিতে থাকতেন ওই বিটেক পড়ুয়া। ৭ সেপ্টেম্বর দমদমে (DumDum) মামার বাড়িতে গিয়েছিলেন অভিরূপ। বেশ কয়েকদিন সেখানে থাকার পর ১৬ তারিখ বাড়িতে ফেরেন ওই যুবক। তারপর থেকেই ধুম জ্বর। ১৯ সেপ্টেম্বর কলকাতার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় অভিরূপকে। স্বাভাবিকভাবেই করোনা, ম্যালেরিয়া ও ডেঙ্গু পরীক্ষা করা হয়। রিপোর্ট এল জানা যায়, অভিরূপের শরীরে থাবা বসিয়েছে ডেঙ্গু।

Dengue

[আরও পড়ুন:Coronavirus Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত ৬৮৩ জন, ঊর্ধ্বমুখী সুস্থতার ]

এরপরই শুরু হয় চিকিৎসা। কিন্তু শেষ রক্ষা হল না। মঙ্গলবার সকালে মৃত্যুর কোলে ঢলে পড়েন ওই যুবক। ঘটনার জন্য পুরসভাকে দায়ী করেছে মৃতের পরিবার। তাঁদের অভিযোগ, বৃষ্টির কারণে জেমস লং সরণিতে জল জমে রয়েছে। তাতেই মশা হচ্ছে। যার জেরে প্রাণ গেল তরতাজা যুবকের। যদিও পুরসভার দাবি, দমদম এলাকায় থাকাকালীন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন অভিরূপ। 

উল্লেখ্য, এই নিয়ে চলতি মরশুমে ডেঙ্গিতে মৃত্যু হল ২ জনের। তবে বেশ কয়েকদিন ধরেই জলপাইগুড়ি (Jalpaiguri), আলিপুরদুয়ার, মালদহ থেকে পশ্চিম বর্ধমানের আসানসোল, দুর্গাপুরে থাবা বসিয়েছে অজানা জ্বর। অসুস্থ একের পর এক শিশু। সকলেরই উপসর্গ প্রায় এক। জ্বর, শ্বাসকষ্টে ভুগছে প্রত্যেকেই। বাড়ছে প্রাণহানিও। 

[আরও পড়ুন: Durga Puja 2021: কার্তিক-গণেশ ছাড়াই মর্ত্যে আসেন মা, কালনা চট্টোপাধ্যায় বাড়ির পুজোয় বাজে না ঢাকও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement