Advertisement
Advertisement
Abhijit Gangopadhyay

এফআইআরকে চ্যালেঞ্জ, হাই কোর্টে মামলা বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

মঙ্গলবার মামলার শুনানির সম্ভাবনা।

Abhijit Gangopadhyay appeals in Calcutta HC, challenging FIR

নিজস্ব চিত্র

Published by: Sayani Sen
  • Posted:May 13, 2024 12:16 pm
  • Updated:May 13, 2024 2:39 pm

গোবিন্দ রায়: এফআইআরকে চ্যালেঞ্জ করে এবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়(Abhijit Gangopadhyay)। তাঁকে মামলা দায়ের করার অনুমতি দিলেন বিচারপতি জয় সেনগুপ্ত। মঙ্গলবার মামলার শুনানির সম্ভাবনা।

গত ৪ মে, শনিবার তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় মনোনয়ন জমা দেন। সেই মতো তমলুকের রাজবাড়ি ময়দান থেকে বর্ণাঢ্য পদযাত্রা বেরয়। যার নেতৃত্বে ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দলীয় প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়-সহ অন্যান্য নেতানেত্রীরাও তাতে অংশ নেন। হাসপাতাল মোড়ে মিছিল পৌঁছনোর পর ধুন্ধুমার কাণ্ড ঘটে। কারণ, এই হাসপাতাল মোড় এলাকাতেই চাকরিহারাদের নিয়ে তৃণমূল শিক্ষক সংগঠনের অবস্থান বিক্ষোভ কর্মসূচি চলছিল।

Advertisement

[আরও পড়ুন: ‘কেউ নাগরিকত্ব খোয়ালে আমি থুতু চাটব’, CAA নিয়ে চ্যালেঞ্জ মিঠুনের]

অভিযোগ, অনশনরত শিক্ষক-শিক্ষিকাদের উপর অতর্কিতে হামলা চালানো হয়। অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীর প্রত্যক্ষ প্ররোচনাতেই বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায় বলেই অভিযোগ। হামলায় এক শিক্ষিকা এবং দুই শিক্ষক নেতা জখম হন। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী ও র‍্যাফ। তাদের মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হয়। পালটা আবার পথ অবরোধের ডাক দেয় তৃণমূল।

Advertisement

তার পরদিন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়, ময়নার তিলখোজা এলাকার প্রশান্ত দাস-সহ অন্তত ৫০ জনের বিরুদ্ধে তমলুক থানায় অভিযোগ দায়ের করেন তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠনের রাজ্য সভাপতি মইদুল ইসলাম। খুনের চেষ্টা, হামলা, ভাঙচুর-সহ ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। অস্ত্র আইনেও মামলা দায়ের হয়েছে তাঁদের বিরুদ্ধে। এফআইআরকে চ্যালেঞ্জ করে এবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ প্রাক্তন বিচারপতি তথা বিজেপি প্রার্থী।

[আরও পড়ুন: ‘গরিব’ বাম প্রার্থী সুজন, স্ত্রীর অ্যাকাউন্টে লক্ষ লক্ষ টাকা! জেনে নিন সম্পত্তির পরিমাণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ