BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Abhishek Banerjee: মুম্বই থেকে ফিরে গোয়া যাচ্ছেন অভিষেক, ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে সফর

Published by: Sucheta Sengupta |    Posted: November 30, 2021 2:47 pm|    Updated: December 25, 2021 2:14 pm

Abhishek Banerjee will make his political visit in Goa on December 12 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই থেকে ফিরেই গোয়া সফরে যাচ্ছেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই তাঁর গোয়া সফর চূড়ান্ত হয়েছে বলে খবর। ১২ ডিসেম্বর তিনি যাবেন গোয়ায় (Goa)। সেখানে দিন দুয়েকের কর্মসূচি রয়েছে তাঁর। তারপর ফিরবেন কলকাতায়। চলতি মাসেই অভিষেকের গোয়া যাওয়ার কথা ছিল। তবে ত্রিপুরায় কর্মসূচি এবং দিল্লিতে মমতার সফরসঙ্গী হওয়ার জন্য গোয়া যেতে পারেননি। তবে ১২ তারিখ তাঁর গোয়া যাওয়ার খবর নিশ্চিত করেছে দল।

এই মুহূর্তে ত্রিপুরার বাইরে পশ্চিম ভারতের সৈকত রাজ্যে সংগঠন বিস্তারে ঝাঁপিয়ে পড়েছে বাংলার শাসকদল। ইতিমধ্যে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) গোয়ায় ঘুরে এসেছেন। তাঁর হাত ধরে সেখানে ঘাসফুল শিবিরে যোগ দিয়েছেন খ্যাতনামা টেনিস তারকা লিয়েন্ডার পেজ, অভিনেত্রী নাফিসা আলি। গোয়া থেকে দলকে শক্তিশালী করেই ফিরেছেন মমতা। পরে অবশ্য তিনি গোয়ায় সংগঠন তৈরির ভার সঁপে দিয়েছেন দলের অন্যতম ভরসাযোগ্য সাংসদ মহুয়া মৈত্রর (Mohua Moitra) হাতে। দায়িত্ব পেয়েই গোয়ার মাটি আঁকড়ে পড়ে রয়েছেন কৃষ্ণনগরের সাংসদ। নিয়মিত কর্মিসভা, স্ট্র্যাটেজিস্ট বৈঠক করছেন। তাঁর হাত ধরেও তৃণমূল শিবিরে নাম লেখাচ্ছেন আরও অনেকে।

[আরও পডুন: শিল্পে বিনিয়োগ টানতে মুম্বইয়ে মমতা, সাক্ষাৎ করবেন শরদ পওয়ার-আদিত্য ঠাকরের সঙ্গে]

শোনা যাচ্ছে, গোয়ার একমাত্র এনসিপি বিধায়ক চার্চিল আলেমাও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের আগ্রহ প্রকাশ করেছেন। এই পরিস্থিতিতে অভিষেকের গোয়া সফর। তিনি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। গোয়ায় নতুন সংগঠন তৈরির খুঁটিনাটি দেখে নেবেন, সেটাই স্বাভাবিক। ছটপুজোর সময়েই অভিষেকের তিনদিনের সফরে গোয়া যাওয়ার কথা ছিল। কিন্তু সেসময় দলের অন্য কাজ পড়ায় সফর স্থগিত রাখা হয়। এবার ১২ ডিসেম্বর স্থগিত থাকা সেই সফরের জন্য নতুন কর্মসূচি ঠিক করেছে দল। রাজনৈতিক মহলের একাংশের মত, মমতার সঙ্গে দেখা করতে আগ্রহী চার্চিল আলেমার সঙ্গে আগে কথা বলতে পারেন। অভিষেকের নেতৃত্বে গোয়ায় আরও কেউ তৃণমূলে যোগ দেবেন কি না, সেদিকে নজর রাজনৈতিক মহলের।

[আরও পডুন: এবার মোবাইল অ্যাপেই মিলবে মেট্রো টিকিট, ডিসেম্বরে চালু নয়া ব্যবস্থা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে