Advertisement
Advertisement
Abhishek Banerjee

Abhishek Banerjee: আগামী সপ্তাহে উত্তরবঙ্গে অভিষেক, তিন জেলার শ্রমিক সম্মেলনে দেবেন গুরুত্বপূর্ণ বার্তা

মালবাজারের সম্মেলনে বিশেষ নজরে চা-বাগানগুলির শ্রমিক সংগঠন।

Abhishek Banerjee will visit North Bengal and hold rally for tea garden's labours | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:September 4, 2022 9:13 pm
  • Updated:September 4, 2022 9:13 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: কলকাতায় দলের বুথ সম্মেলনের পর উত্তরবঙ্গে শ্রমিক সম্মেলন করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ‌্যায়ের (Abhishek Banerjee)। ১১ সেপ্টেম্বর আলিপুরদুয়ারের (Alipurduar) মালবাজারে সেই সভা করার কথা তাঁর। জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার – ডুয়ার্সের এই তিন জেলা নিয়ে সভা হওয়ার কথা মালবাজারের উদীচী ময়দানে। চা-বাগান থেকে শুরু করে একেবারে স্থানীয় স্তরে শ্রমিক সংগঠনের নেতৃত্বকে নিয়ে অভিষেকের এই সম্মেলন অত‌্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

পরপর জেলাওয়াড়ি একাধিক বৈঠক ইতিমধ্যেই সেরে ফেলেছেন অভিষেক। কলকাতায় নিজের ক‌্যামাক স্ট্রিটের অফিস থেকেই কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ির জেলা নেতৃত্বকে একাধিক গাইডলাইন দিয়েছেন। তারপরই বুথস্তরে কমিটি গঠন করে দেওয়া হয়েছে। সঙ্গে অত‌্যন্ত তাৎপর্যপূর্ণভাবে অভিষেক বলে দিয়েছিলেন, প্রতিটি চা-বাগান ধরে ছোট ছোট সম্মেলন করতে হবে। সেই অনুযায়ী মাসিক ক‌্যালেন্ডার তৈরি হয়েছে, চলছে শ্রমিক সম্মেলন। তারপরই কেন্দ্রীয়ভাবে একটি সম্মেলন করার কথা বলেছিলেন অভিষেক।

Advertisement

[আরও পড়ুন: ‘TET নেবেন না, আত্মহত্যা করব’, নিয়োগ তৎপরতা শুরু হতেই পর্ষদ সভাপতিকে হুমকি উত্তীর্ণদের]

প্রথমে সেই সম্মেলন হওয়ার কথা ছিল ১০ সেপ্টেম্বর। কিন্তু তার দু’দিন আগেই তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়ের (Mamata Banerjee) ডাকে কলকাতায় বুথ-কর্মী সম্মেলন রয়েছে। ফলে সেখানে থেকে নেতৃত্বের ফিরে নতুন করে দ্রুত বড় জনসভার আয়োজন করা কিছুটা কষ্টসাধ‌্য। সেই কারণে ১০ তারিখ চা-বাগান লাগোয়া স্থানীয় কর্মীদের একটি সম্মেলন করে, তারপর দিন মালবাজারে মূল সভা করার কথা দলের জেলা নেতৃত্বকে বলে দিয়েছেন অভিষেক। সেই সভাতেই যোগ দেবেন তিনি।

Advertisement

[আরও পড়ুন: শেষ পালা! নাটকের মাঝেই মৃত্যু হনুমানের চরিত্রাভিনেতার, অভিনয় ভেবে হাততালি দর্শকদের]

এর আগে হলদিয়ায় (Haldia) একটি শ্রমিক সম্মেলন অভিষেক করেছেন। বলতে গেলে ঘুঘুর বাসা ভেঙেছেন। দুর্নীতি রুখতে একাধিক বার্তা দিয়েছেন। যেখানে শ্রমিকদের স্বার্থের উপর বিশেষ করে জোর দিয়েছেন। মনে করা হচ্ছে এবারও তেমনই একটি সম্মেলন হতে চলেছে উত্তরে। দক্ষিণের সভা থেকে যেভাবে শ্রমিক স্বার্থে দলে ও দলের বাইরে একাধিক বার্তা দিয়েছেন, উত্তরের সভা থেকেও সেই একই রূপে দেখা যেতে পারে অভিষেককে। শ্রমিক সংগঠনে আলাদা গুরুত্ব দিয়ে পূর্ণাঙ্গ কমিটি করে দিয়েছেন তিনি। তা নিয়ে একাধিক ক্ষেত্রে এর আগে অসন্তোষ সামনে এসেছে। তৃণমূলের (TMC) নামে একাধিক কমিটি একটি চা-বাগানে কাজ করত। তাদের এক ছাতার তলায় আনার কাজ অনেক দিন আগেই করেছেন অভিষেক। এবার তাদের সামনে রেখে তাঁর গুরুত্বপূর্ণ বার্তা দেওয়ার পালা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ