৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Kolkata Shooting: জাদুঘরে গুলি চালিয়ে সহকর্মীকে খুন, ধৃত CISF জওয়ানের ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ আদালতের

Published by: Tiyasha Sarkar |    Posted: August 7, 2022 3:36 pm|    Updated: August 7, 2022 9:32 pm

Accused in shooting at Indian Museum will be in police custody for 14 days | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাদুঘরে গুলি কাণ্ডে ধৃত জওয়ানকে ১৪ দিন পুলিশ হেফাজত। নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত। আগামী ২১ আগস্ট ফের আদালতে তোলা হবে তাকে।

শনিবার সন্ধে প্রায় সাড়ে ৬টা। আচমকাই ভারতীয় জাদুঘরের (Indian Museum)পাশে সিআইএসএফ ব্যারাক থেকে গুলির শব্দ শোনা যায়। সঙ্গে সঙ্গে ছুটে যান বাকি জওয়ানরা। দেখা যায়, রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন বেশ কয়েকজন। আহতদের উদ্ধার করে এসএসকেএম (SSKM) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মৃত্যু হয় সিআইএসএফের এএসআই রঞ্জিত সারেঙ্গির। আহত জওয়ানের নাম সুবীর ঘোষ। সামনে থাকা পুলিশের গাড়ির কাচও এলোপাথাড়ি গুলিতে ঝাঁজরা হয়ে যায়। প্রায় ২০ রাউন্ড গুলি চলেছে বলে খবর। রাতেই গ্রেপ্তার করা হয় অভিযুক্ত হেড কনস্টেবল অক্ষয়কুমার মিশ্রকে।

[আরও পড়ুন: বাহিনীর জওয়ানদের মানসিক পরিস্থিতির কাউন্সেলিং করাক কেন্দ্র, পরামর্শ বিজেপি বিধায়কেরই]

রাতভর অক্ষয় মিশ্রকে লালবাজার এবং নিউ মার্কেট থানায় জিজ্ঞাসাবাদ করে পুলিশ। সেখানেই উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। রবিবার দুপুরে তাকে তোলা হয় ব্যাঙ্কশাল আদালতে। পুলিশের তরফে ধৃতের পুলিশ হেফাজতের আরজি জানানো হয়েছিল। এরপর ধৃতের ১৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফে। আগামী ২১ আগস্ট ফের আদালতে তোলা হবে তাকে।

প্রসঙ্গত, ধৃতকে জেরায় জানা গিয়েছে, একজন নয়, ঘাতক জওয়ানের টার্গেট ছিল ৪ জন। সন্ধে সোয়া ছ’টা নাগাদ জাদুঘরের মূল ফটক বন্ধ হয়। এরপর ভিতরে রোল কল চলছিল। সেই সময় সেন্ট্রি এস কে মূর্তির হাত থেকে অ্যাসল্ট রাইফেল ছিনিয়ে নেয় অক্ষয়। এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। সে প্রথমেই টার্গেট করেছিল সুবীরকে। কিন্তু মাঝে চলে আসেন রঞ্জিত।

[আরও পড়ুন: লাগাতার উপহাসের প্রতিশোধ, জাদুঘরে ঘাতক জওয়ানের টার্গেট ছিল ৪ সহকর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে